বাংলাদেশের বিপক্ষে সূচি ঘোষণা করল নিউজিল্যান্ড ক্রিকেট

প্রথম আলো প্রকাশিত: ১৮ জুলাই ২০২৩, ১১:৩২

আগামী ১৭ ডিসেম্বর ডানেডিনের ইউনিভার্সিটি অব ওটাগো ওভালে প্রথম ওয়ানডে দিয়ে শুরু হবে বাংলাদেশের নিউজিল্যান্ড সফর। ভবিষ্যৎ সফরসূচির (এফটিপি) অংশ এ সফরে তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলতে নিউজিল্যান্ড যাবে বাংলাদেশ। আজ সামনের মৌসুমের সূচি ঘোষণা করেছে নিউজিল্যান্ড ক্রিকেট।


এ মৌসুমে বাংলাদেশ ছাড়াও কিউইরা খেলবে পাকিস্তান, দক্ষিণ আফ্রিকা ও অস্ট্রেলিয়ার বিপক্ষে। এ ছাড়া মেয়েদের দল খেলবে পাকিস্তান ও ইংল্যান্ডের বিপক্ষে। ডানেডিন, নেলসন, নেপিয়ার ও মাউন্ট মঙ্গানুই—এ চারটি ভেন্যুতে নিউজিল্যান্ডের বিপক্ষে সীমিত ওভারের ছয়টি ম্যাচ খেলবে বাংলাদেশ। বাংলাদেশের বিপক্ষে সিরিজ দিয়েই মৌসুম শুরু করবে নিউজিল্যান্ড।


নিউজিল্যান্ড ক্রিকেট জানিয়েছে, এ মৌসুমে ১০টি ‘ডাবল-হেডার’ রেখেছে তারা। অর্থাৎ, একই মাঠে পরপর দুটি ম্যাচ। ভিন্ন ভিন্ন দর্শকের চাহিদা ও জলবায়ু পরিবর্তনের যুগে খেলার সূচি আরও কার্যকর করতে এ পদক্ষেপ নিচ্ছে তারা।


বাংলাদেশের সঙ্গে যেমন নেপিয়ারে পরপর দুটি ম্যাচ খেলবে নিউজিল্যান্ড—২৩ ডিসেম্বর তৃতীয় ওয়ানডের পর ২৭ ডিসেম্বর হবে প্রথম টি-টোয়েন্টি। শেষ দুটি টি-টোয়েন্টি যেমন হবে মাউন্ট মঙ্গানুইয়ে। ৩১ ডিসেম্বর বছরের শেষ ম্যাচটি সেখানেই খেলবে তারা।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন
ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us