কুমিল্লা নগরীতে ‘বিমান’ আতঙ্কে স্থানীয়রা

বাংলা ট্রিবিউন প্রকাশিত: ১৮ জুলাই ২০২৩, ১০:০০

কুমিল্লার নগরী এখন পরিণত হয়েছে মরণফাঁদে। মৃত্যু নিশ্চিত না হলেও পঙ্গুত্ববরণ নিশ্চিত হচ্ছে অনেক যাত্রী ও পথচারীর। আর এসব ঘটনার নেপথ্যে রয়েছে ‘বিমান’। শুনতে অবাক লাগলেও এই আতঙ্কে রয়েছে কুমিল্লাবাসী। কুমিল্লার বিভিন্ন সড়কে দাপিয়ে চলছে ব্যাটারিচালিত অটোরিকশা ও মিশুক। স্থানীয়রা এসব যানকে বিমান নামেই ডাকেন। অতিরিক্ত গতি ও চালকদের অনভিজ্ঞতার কারণেই এই নাম দিয়েছেন তারা।


একদিকে চালকদের নেই কোনও প্রশিক্ষণ কিংবা সনদ। অন্যদিকে সড়কে ঝুঁকি তৈরি করা এসব ব্যাটারিচালিত অটোরিকশা ও মিশুকের নেই কোনও অনুমতিপত্র। আর কুমিল্লা সিটি করপোরেশনও জানে না এসব যানবাহনের প্রকৃত সংখ্যা। কীভাবে সড়কে এসব যান চলছে, কে-ইবা এর নেপথ্যে, জনমনে ঘুরপাক খাচ্ছে এমন নানা প্রশ্ন। তবে এত গতির বিষয়টি জানা গেছে চালকদের কাছ থেকে।


কুমিল্লা নগরীর বিভিন্ন এলাকার স্থানীয় বাসিন্দা, গাড়ির চালক ও যাত্রী, ফুটপাতের ব্যবসায়ী এবং ট্রাফিক পুলিশের সূত্রে জানা গেছে, বেপরোয়াভাবে কুমিল্লা নগরীর বিভিন্ন এলাকায় চলছে অটোরিকশা ও মিশুক। বিদ্যুৎ-চালিত এসব যানবাহনের চালকদের নেই কোনও প্রশিক্ষণ। চালাতে চালাতে শিখবেন, এমন চিন্তা নিয়ে দেশের বিভিন্ন জেলা থেকে কুমিল্লায় আসেন তারা।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us