ইমোজির খেসারত ৬৬ লাখ টাকা

প্রথম আলো প্রকাশিত: ০৯ জুলাই ২০২৩, ০৯:৪৯

ইন্টারনেটে হরেক রকমের ইমোজি চোখে পড়ে। নানা অভিব্যক্তি প্রকাশে ব্যবহারকারীদের হামেশাই এসব ইমোজি ব্যবহার করতে দেখা যায়। এমন ইমোজি ব্যবহার করতে গিয়ে লাখ লাখ টাকা জরিমানা গুনতে হয়েছে, এমন কথা হয়তো কেউ শোনেননি। কানাডায় কিন্তু এমন ঘটনাই ঘটেছে।


ঘটনা ২০২১ সালের। সে বছর খাদ্যশস্য কিনতে কানাডার সাসকাচুয়ান প্রদেশের কৃষিপণ্য উৎপাদনকারী প্রতিষ্ঠান সুইফট কারেন্টের দ্বারস্থ হন এক ক্রেতা। শস্য কিনতে প্রতিষ্ঠানটির সঙ্গে একটি খসড়া চুক্তিও করেন তিনি। এরপর ইন্টারনেটে ওই চুক্তিপত্রের একটি ছবি পাঠান সুইফট কারেন্টের মালিক ক্রিস আচটারের কাছে। আচটার ওই চুক্তিপত্র পেয়ে জবাবে শুধু একটি ‘থাম্বস আপ’ (বৃদ্ধাঙ্গুল উঁচিয়ে দেখানো) ইমোজি দেন।


সেখান থেকেই শুরু বিপত্তির। বলা হয়েছে, এই ইমোজি দিয়ে আচটার বিভ্রান্তি ছড়িয়েছেন। আচটারের দাবি, থাম্বস আপ ইমোজি দিয়ে তিনি শুধু বুঝিয়েছিলেন, ওই চুক্তিপত্র হাতে পেয়েছেন। আর ইমোজি দেখে ওই ক্রেতা নাকি ভেবেছিলেন, আচটার ওই চুক্তিতে রাজি। সেই ভাবনা থেকে সুইফট কারেন্টের কাছ থেকে খাদ্যশস্য পাওয়ার আশায় ছিলেন তিনি। কিন্তু কয়েক মাস গড়িয়ে যায়। শস্য আর পান না। এরপরই তিনি দ্বারস্থ হন আদালতের।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন
ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us