You have reached your daily news limit

Please log in to continue


ছিনতাই: প্রয়োজনে পুলিশকে বাদী হয়ে মামলা নেওয়ার নির্দেশ ডিএমপি কমিশনারের

রাজধানীতে ছিনতাইয়ের ঘটনায় কেউ থানায় গিয়ে অভিযোগ না করলেও এখন থেকে ঘটনা জানতে পারলে পুলিশ বাদী হয়ে মামলা করবে বলে জানিয়েছেন ঢাকার পুলিশ কমিশনার খন্দকার গোলাম ফারুক।

বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে তিনি বলেছেন, ছিনতাইয়ের একটি ঘটনাও যেন পুলিশের তদন্তের বাইরে না থাকে, সে নির্দেশনাও তিনি দিয়েছেন।

ঈদের ছুটির মধ্যে রাজধানীতে ছিনতাইকারীদের তৎপরতা নগরবাসীর মনে আতঙ্ক ছড়ায়। ছুটি থেকে ঢাকায় ফিরেই ছিনতাইকারীর ছুরিকাঘাতে প্রাণ হারান পুলিশ কনস্টেবল মনিরুজ্জামান। আর ঈদের রাতে হাতিরঝিলে ইনডিপেনডেন্ট টিভির সহকারী প্রযোজক রাকিবুল হাসান রানাকে ছুরি মেরে জিনিসপত্র নিয়ে যায় ছিনতাইকারীরা।

রাজধানীতে প্রতিদিন ছিনতাইয়ের আরও অনেক ঘটনা ঘটে; কিন্তু অধিকাংশ ক্ষেত্রে থানায় কোনো অভিযোগ করা হয় না বলে পুলিশ কর্মকর্তাদের ভাষ্য।

ছুরিকাহত রাকিবুল হাসান রানাকে দেখতে মঙ্গলবার ঢাকার জাতীয় অর্থপেডিক হাসপাতাল ও পুনর্বাসন কেন্দ্রে (পঙ্গু হাসপাতাল) গিয়ে পুলিশ কমিশনার গোলাম ফারুক বলেছিলেন, রাজধানী ‘ছিনতাইকারীমুক্ত’ না হওয়া পর্যন্ত পুলিশের অভিযান চলবে।

যেখানে অধিকাংশ ঘটনা পুলিশের খাতায় আসছে না, সেখানে রাজধানীকে কীভাবে ‘ছিনতাইকারীমুক্ত’ করা যাবে তা জানতে চেয়েছিল বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম।

“কারো হয়ত একটি মোবাইল নিয়ে গেছে, কারো ৫০০ টাকা নিয়ে গেছে, এগুলো নিয়ে মামলা মোকদ্দোমার ঝামেলার কারণে আসতে চাইত না। এখন আমরা কড়া নির্দেশ দিয়েছি, একটি ঘটনাও ‘আনট্রেসড’ থাকবে না, এখন আমরা আশা করছি, যতটুকু পারা যায়, বাদী না থাকুক, পুলিশ বাদী হয়ে মামলা নেবে।”  

পুলিশ কমিশনার জানান, গত সোমবার থেকে তিন দিনে ঢাকায় ছিনতাইয়ের চেষ্টার ঘটনায় ৮০ শতাংশ মামলা পুলিশ বাদী হয়েছে করেছে। আর গ্রেপ্তার হয়েছে প্রায় দেড়শ ছিনতাইকারী।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন