ঢাকায় ১৬ মাসে ২২৪ খুন, বেশি ওয়ারী-মিরপুরে

জাগো নিউজ ২৪ প্রকাশিত: ০১ জুলাই ২০২৩, ০৯:২৫

দীর্ঘদিন পরিবারসহ যাত্রাবাড়ীর মীর হাজিরবাগ এলাকায় বসবাস করতেন শাওন নামে এক ব্যক্তি। টিকাটুলীর একটি ট্রাভেল এজেন্সিতে চাকরি করার পাশাপাশি জড়িত ছিলেন মাদক কারবারে। শুভ নামে একজন বন্ধু ছিল শাওনের। শুভর সঙ্গে আবার রজব নামে এক ব্যক্তির ঘনিষ্ঠ সম্পর্ক ছিল। একদিন মাদক নিয়ে ঝামেলার কারণে তাদের মধ্যে বাকবিতণ্ডা ও হাতাহাতি হয়। বিষয়টি রজব তার বড় ভাই মিজানকে জানায়। শাওনকে ‘উচিত শিক্ষা’ দেওয়ার পরিকল্পনা করেন মিজান। পরে গত ১৯ ফেব্রুয়ারি রাজধানীর যাত্রাবাড়ীর মীর হাজীরবাগ এলাকায় খুন হন শাওন।


রাজধানীতে প্রতি মাসে গড়ে এ ধরনের খুনের ঘটনা ঘটে ১৩ থেকে ১৫টি। অধিকাংশ খুনের কারণ মাদক, ছিনতাই, পারিবারিক নির্যাতন ও। ব্যক্তিগত শত্রুতা। ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) সূত্রে জানা যায়, ২০২২ সালে রাজধানীতে ১৭৩টি খুনের ঘটনা ঘটে। এর মধ্যে ৯৭ শতাংশ খুনের ঘটনাই অরাজনৈতিক। ২০২৩ সালের এপ্রিল পর্যন্ত রাজধানীতে ৫১টি খুনের ঘটনা ঘটেছে। এর মধ্যে ৫০টি খুনের ঘটনাই অরাজনৈতিক। নগরজুড়ে ঘটা এসব খুনের প্রায় ৪০ শতাংশই হয় ওয়ারী ও মিরপুর অঞ্চলে। বাকি সব এলাকা মিলে হয় ৬০ শতাংশ।


গত বছরের ২৭ মার্চ মাসে রাজধানীর শেওড়াপাড়ায় ছিনতাইকারীর ছুরিকাঘাতে নিহত হন গরিবের ডাক্তার খ্যাত মগবাজারে রংপুর ডেন্টাল নামে একটি প্রতিষ্ঠানের দন্ত চিকিৎসক ডা. আহমেদ মাহী বুলবুল। সেখানে দরিদ্র ও নিম্নবিত্তদের বিনামূল্যে চিকিৎসা দেওয়া বুলবুল খুন হন ছিনতাইকারীর হাতে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us