২৩ বছর ধরে বিনা মূল্যে গণশৌচাগার সেবা দেন তিনি

প্রথম আলো প্রকাশিত: ৩০ জুন ২০২৩, ২০:০২

সাইনবোর্ডে লেখা ‘ফ্রি পাবলিক টয়লেট’। নিচে লেখা খাওয়ার পানি, গোসল ও অজুখানার সুব্যবস্থা আছে। আর আছে মো. আরিফ বেপারীর নাম ও মুঠোফোন নম্বর।


২৪ জুন রাতে তোলা এ সাইনবোর্ডের একটি ছবি দিয়ে ফেসবুকে পোস্ট দেন রাজধানীর উত্তরার বায়িং হাউস ক্যান্টন ফ্যাশন লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক জহির জয়। সেখানে তিনি ‘পোস্টটি মোটেই হাসির নয়’ উল্লেখ করে লেখেন, একজন অভুক্তকে খাবার দেওয়ার চেয়েও এটা বড় সেবা। খিদে লাগলে অনেকক্ষণ অপেক্ষা করা যায়, কিন্তু এ অবস্থায় অপেক্ষা করা সবার জন্যই কঠিন। পথের মধ্যে সমস্যায় পড়া মানুষই বলতে পারবে, এটা কত বড় উপকার।


এই পোস্টে আজ শুক্রবার বেলা সাড়ে ১১টা পর্যন্ত ৭২ হাজারের বেশি লাইকসহ বিভিন্ন প্রতিক্রিয়া জানিয়েছেন মানুষ। প্রায় দুই হাজার মানুষ পোস্টটি শেয়ার করেছেন। মন্তব্যে বেশির ভাগই মো. আরিফ বেপারীর এ উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন।


অন্যদিকে বিনা মূল্যে গণশৌচাগারের উদ্যোক্তা আরিফ বেপারী ফেসবুকের পোস্টের বিষয়ে কিছুই জানেন না। কিন্তু গত কয় দিনে দেশ ও দেশের বাইরে থেকে আসা অসংখ্য ফোন ধরতে ধরতে তাঁর প্রায় পাগল হওয়ার দশা। তাই একসময় ফোন ধরাই প্রায় বাদ দেন। এই প্রতিবেদক তাঁকে অন্তত ১৫ বার ফোন দিয়েছেন, কিন্তু তিনি ধরেননি। আজ শুক্রবার জহির জয় নিজেই যান আরিফ ব্যাপারীর বাড়িতে। গণশৌচাগারেও যান তিনি। জহিরের মাধ্যমেই আজ আরিফ বেপারীর সঙ্গে এই প্রতিবেদকের কথা হয়।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন
ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us