পেটের চর্বি কমাতে রসুন যেভাবে খাবেন

ঢাকা পোষ্ট প্রকাশিত: ২৫ জুন ২০২৩, ১৭:৪৮

রসুনে থাকা উপকারী যৌগ শরীরের মেদ কমাতে বিস্ময়কর কাজ করে। যে কারণে নিয়মিত কাঁচা রসুন খেলে আপনি একটি ঝরঝরে, মেদহীন শরীর পেতে পারবেন। ভিটামিন বি ৬ এবং সি, ফাইবার, ম্যাঙ্গানিজ এবং ক্যালসিয়ামের মতো অগণিত পুষ্টিতে ভরপুর রসুন ওজন নিয়ন্ত্রণে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। ওজন কমানোর এই প্রচেষ্টা শুরুর আগে মনে রাখা জরুরি যে রসুন একটি স্বাস্থ্যকর, সুষম খাদ্য এবং নিয়মিত ব্যায়ামের পাশাপাশি পরিপূরক হওয়া উচিত। রসুন কীভাবে মেদ ঝরাতে সাহায্য করে, চলুন জেনে নেওয়া যাক বিস্তারিত-


শক্তির মাত্রা বাড়ায়


রসুন হলো এক ধরনের প্রাকৃতিক শক্তির বুস্টার যা সেই একগুঁয়ে ক্যালোরিগুলোকে ঝরাতে সাহায্য করে, ফল আপনার জন্য ফিট থাকা সহজ হয়। এটি আমাদের বিপাক বৃদ্ধি করে। যে কারণে নিয়মিত কাঁচা রসুন খেলে তা ওজন কমানোর জন্য সহায়ক হয়ে ওঠে।


ক্ষুধা নিয়ন্ত্রণ করে


ঘন ঘন ক্ষুধা পাওয়ার মানে হলো বার বার খাবার খাওয়া। আর বার বার খাবার খাওয়া মানেই বাড়তি মেদ ও ওজনের ভয়। ক্ষুধা নিয়ন্ত্রণ করতে চাইলে নিয়মিত কাঁচা রসুন খাওয়ার অভ্যাস করুন। কারণ এটি ক্ষুধা নিবারক হিসাবে কাজ করে, দীর্ঘ সময় পেট ভরিয়ে রাখার অনুভূতি দেয়। যে কারণে আপনিও বেঁচে যান অতিরিক্ত খাবার খাওয়া থেকে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us