অনলাইনে জীবনসঙ্গী খুঁজছেন? যেসব ব্যাপারে সাবধান থাকা জরুরি

সমকাল প্রকাশিত: ২২ জুন ২০২৩, ১৫:৩২

সময়ের সাথে সাথে বিয়ের পদ্ধতিতে এসেছে অনেক পরিবর্তন। এক সময় পরিচিত মানুষ কিংবা ঘটকের মাধ্যমে পাত্রপাত্রী খোঁজার চল ছিল। এখন তা পরিবর্তিত হয়ে চালু হয়েছে অনলাইন নানা সাইট। অনেকে অনলাইনে ‘ম্যাট্রিমোনিয়াল সাইট’এর মাধ্যমে নিজের জন্য সঙ্গী খুঁজছেন। কিন্তু এসব সাইটগুলিতে অনেক প্রতারণাও হচ্ছে । না জেনে ভুল করলে সারা জীবনটা নষ্ট হয়ে যেতে পারে। সেক্ষেত্রে কিছু বিষয়ে সাবধান থাকা জরুরি। যেমন-


গায়ে রঙ নিয়ে মিথ্যা: ত্বকের রঙ অনেকের জন্যই এখনও এক বড় সমস্যা, যার জন্য  বিয়ে পর্যন্ত ভেঙে যায়। এমন পরিস্থিতি এড়াতে  প্রথমেই গায়ের রঙ সম্পর্কে সত্য তথ্য দিয়ে রাখা ভালো।


বয়স ভুলভাবে উপস্থাপন করা: বয়স বেড়ে গেলে বিয়ের জন্য সঙ্গী খুঁজে পাওয়া খুব কঠিন হয়ে পড়ে। মেয়েদের জন্য এটা বেশি সমস্যার। বয়স আড়াল করতে অনেকেই মিথ্যার আশ্রয় নেন। মনে রাখবেন, শরীর সবসময় সেভাবেই আপনার সঙ্গ দেবে, যেভাবে বয়স এগোচ্ছে। তাই বয়স কমিয়ে বললেও বয়সজনিত সমস্যা বেশিদিন লুকিয়ে রাখতে পারবেন না।


পেশা সম্পর্কে অসত্য বলা: ম্যাট্রিমোনিয়াল সাইটে ছেলেরা প্রায়ই মেয়েদের দৃষ্টি আকর্ষণ করার জন্য নিজেদের পেশা নিয়ে বাড়িয়ে লেখেন। অনেক সময় এই মিথ্যার আশ্রয় নিয়ে পাত্রীর পরিবারের কাছ থেকে বেশি যৌতুক আদায়ের চেষ্টাও করা হয়। বিয়ের জন্য পাকা কথা বলার আগে পাত্রের পেশার ব্যাপারে ভালোভাবে খোঁজখবর নিন।


পরিবার নিয়ে ভুল তথ্য: অনেকে আছেন মিথ্যার আশ্রয় নিয়ে নিজের পারিবারিক ব্যাকগ্রাউন্ডকে ম্যাট্রিমোনিয়াল সাইটে খুব উঁচু করে দেখান। অনেক পাত্রপাত্রীই তা দেখে ফাঁদে পা দেন। তাই বিয়ের আগেই পরিবার সম্পর্কে সঠিক তদন্ত করা প্রয়োজন ।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us