ঢাকায় হবে এক কিলোমিটার আন্ডারপাস

আজকের পত্রিকা প্রকাশিত: ২০ জুন ২০২৩, ১৭:২৭

হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে যাতায়াত সহজ করতে এবং ওই এলাকার যানজট কমাতে বিমানবন্দর থেকে আশকোনা পর্যন্ত ১ কিলোমিটারের বেশি লম্বা আন্ডারপাস নির্মাণ করবে সরকার। ১ হাজার ১৮৪ কোটি টাকায় এ আন্ডারপাস নির্মাণ শেষ হবে দুই বছরে। আজ মঙ্গলবার এ সংশ্লিষ্ট একটি প্রকল্প অনুমোদন দিয়েছে জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটি (একনেক)। 


শেরেবাংলা নগরের এনইসি সম্মেলন কক্ষে অনুষ্ঠিত একনেক বৈঠকে সভাপতিত্ব করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এতে ২৪ হাজার ৩৬২ কোটি ১৪ লাখ টাকা ব্যয়ে ১৬টি প্রকল্প অনুমোদন হয়েছে। 


একনেক সভা শেষে আয়োজিত সংবাদ সম্মেলনে অনুমোদিত বিভিন্ন প্রকল্পের বিষয়ে তুলে ধরেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান। পরিকল্পনা প্রতিমন্ত্রী শামসুল আলমসহ পরিকল্পনা সচিব ও কমিশনের সদস্যরা এ সময় উপস্থিত ছিলেন। 


সংবাদ সম্মেলনে বলা হয়, হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর পথচারী আন্ডারপাস প্রকল্পের আওতায় ১ হাজার ৭০ মিটার পথচারী আন্ডারপাস নির্মাণের মাধ্যমে হাজি ক্যাম্প, আশকোনা, বিমানবন্দর রেলওয়ে স্টেশন, এমআরটি স্টেশন, বিআরটি স্টেশন, বিমানবন্দরের যাত্রী এবং সাধারণ পথচারীদের জন্য নিরাপদ ও নিরবচ্ছিন্ন সড়ক পারাপার নিশ্চিত হবে। 

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন
ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us