You have reached your daily news limit

Please log in to continue


চিউইং গাম আটকে গেলেই চুল কাটতে হয়? সমস্যার সমাধানে ৩ সহজ টোটকা জেনে নিন

ছোটবেলায় এক বার স্কুলের সহপাঠী দুষ্টুমি করে চুলে চিউইং গাম আটকে দিয়েছিল। সেই গাম ছাড়াতে কোমর ছাপানো লম্বা চুল ঘ্যাঁচ করে কেটে ফেলতে হয়েছিল অর্পণাকে। ছোট ছিলেন বলে কেউ তাঁর মতামতকে গুরুত্ব দেননি। কষ্ট হয়েছিল খুব। একই ঘটনা ঘটল তাঁর মেয়ে ঐশীর ক্ষেত্রে। কিন্তু চুল সে কিছুতেই কাটবে না। জোর করাও যাচ্ছে না। কারণ এই প্রজন্মের খুদেদের তো নিজস্ব মতামত রয়েছে। চুল না কেটে এই সমস্যা থেকে মুক্তি পাওয়ার তিন উপায় রইল এখানে।

চুলে আটকে থাকা ‘চিউইং গাম’ সহজে ছাড়াবেন কী করে?

১) চুলে আটকে থাকা চিউইং গাম ছাড়াতে ওই জায়গায় নারকেল তেল, অলিভ অয়েল, পিনাট বাটার মাখিয়ে রেখে দিন। এ বার সরু দাঁড়ার চিরুনির সাহায্যে বা আঙুলের সাহায্যে গাম থেকে চুল ছাড়িয়ে নিন।

২) চুলে আটকানো গামের উপর বরফ ঘষতে থাকুন। ঠান্ডায় গাম শক্ত হয়ে যাবে। চুল থেকে গাম তুলে ফেলা সহজ হবে।৩) একটু বেশি পরিমাণ গায়ে মাখার ট্যালকম পাউডারও ছড়িয়ে দিতে পারেন চিউইং গামের উপর। পাউডার দিলে গামের চিটচিটে ভাব অনেকটাই কেটে যাবে। চুল থেকে তা ছাড়িয়ে নেওয়া সহজ হবে।

৩) একটু বেশি পরিমাণ গায়ে মাখার ট্যালকম পাউডারও ছড়িয়ে দিতে পারেন চিউইং গামের উপর। পাউডার দিলে গামের চিটচিটে ভাব অনেকটাই কেটে যাবে। চুল থেকে তা ছাড়িয়ে নেওয়া সহজ হবে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন