প্রাথমিকে ঢাকা ও চট্টগ্রাম বিভাগের নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ

আজকের পত্রিকা প্রকাশিত: ১৮ জুন ২০২৩, ১২:০৫

সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক পদে আরও দুই বিভাগের নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। এ দুই বিভাগ হলো ঢাকা ও চট্টগ্রাম (তিন পার্বত্য জেলা ছাড়া)।


আজ রোববার প্রাথমিক শিক্ষা অধিদপ্তর (ডিপিই) এ নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করে। এতে স্বাক্ষর করেন মহাপরিচালক শাহ্ রেজওয়ান হায়াত। 


বিজ্ঞপ্তিতে বলা হয়, ২০২৩ সালের ৮ জুলাই পর্যন্ত সাধারণ প্রার্থীর বয়স হতে হবে ২১ থেকে ৩০ বছর। তবে মুক্তিযোদ্ধার সন্তান ও শারীরিক প্রতিবন্ধী আবেদনকারীর ক্ষেত্রে ন্যূনতম ও সর্বোচ্চ বয়স ৩২ বছর। আর শিক্ষাগত যোগ্যতা স্বীকৃত বিশ্ববিদ্যালয় হতে দ্বিতীয় শ্রেণি বা সমমানের সিজিপিএসহ (৪ স্কেলে ন্যূনতম ২ দশমিক ২৫ ও ৫ স্কেলে ন্যূনতম ২ দশমিক ৮) স্নাতক বা সমমানের ডিগ্রি। 


আরও বলা হয়, অনলাইনে আবেদন শুরু হবে ২৪ জুন, যা চলবে আগামী ৮ আগস্ট পর্যন্ত। আবেদনের জন্য টেলিটকের সার্ভিস চার্জসহ ২২০ টাকা ফি জমা দিতে হবে। 


জানা যায়, গুচ্ছভিত্তিক নিয়োগ হওয়ায় এবারই প্রথম সারা দেশে একযোগে নিয়োগ পরীক্ষা ও ফল প্রকাশ করা হবে না। মোট তিন গুচ্ছে ৮ বিভাগের নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন হবে। এর অংশ হিসেব গত ২৮ ফেব্রুয়ারি প্রথম ধাপে রংপুর, বরিশাল ও সিলেট বিভাগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। এসব বিভাগে আবেদনের শেষ সময় ছিল ২৪ মার্চ।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us