সালাহ উদ্দিন আপাতত দেশে ফিরছেন না

দেশ রূপান্তর প্রকাশিত: ১৮ জুন ২০২৩, ১০:০০

বিএনপির স্থায়ী কমিটির সদস্য সালাহ উদ্দিন আহমেদ ভারত থেকে আপাতত দেশে ফিরছেন না। তিনি নিজেও দেশ রূপান্তরকে বলেছেন, ভারতে চিকিৎসা করাবেন। তারপর সিদ্ধান্ত নেবেন কবে দেশে ফিরবেন।


অবশ্য সালাহ উদ্দিনের বিরুদ্ধে দেশে মামলা রয়েছে। বিএনপি সূত্রে জানা গেছে, দেশে ফিরলে তাকে মামলার মুখোমুখি হতে হবে। মামলার বিষয়ে জানতে তিনি যোগাযোগ করেছেন।



দেশে ফেরার জন্য সালাহ উদ্দিন ট্রাভেল কার্ড হাতে পেয়েছেন প্রায় ১০ দিন হলো। এই ট্রাভেল কার্ড ইস্যুর তারিখ থেকে তিন মাসের মধ্যে দেশে ফিরতে পারবেন তিনি। সেটি সম্ভব না হলে বিশেষ এই পাস বাতিল হয়ে যাবে।


জানা গেছে, নির্দিষ্ট সময়ের মধ্যে দেশে ফেরার বিষয়টি খুব একটা আমলে নিচ্ছেন না তিনি। সালাহ উদ্দিনের সঙ্গে সখ্য রয়েছে বিএনপির দায়িত্বশীল এক নেতা জানান, ২০১৬ ও ২০১৭ সালে ভারতের রাজধানী দিল্লির একটি হাসপাতালে তার কিডনি ও ঘাড়ের দুটি বড় অপারেশন হয়েছিল। এর আগে বাংলাদেশে তার হার্টে তিনটি রিং বসানো হয়েছিল। গত পাঁচ বছর তিনি শিলংয়ের বাইরে যেতে পারেননি। ফলে এসব চিকিৎসার ফলোআপ হয়নি। এখন প্রয়োজনীয় কাগজপত্র পাওয়ায় প্রথমে দিল্লি যাবেন। আগের হাসপাতালে চিকিৎসা করাবেন। এর বাইরে ডায়াবেটিসসহ বিভিন্ন রোগও রয়েছে তার। সেগুলোরও ফলোআপ করাবেন। তারপরই সিদ্ধান্ত নেবেন কবে দেশে ফিরবেন।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us