হোমল্যান্ড লাইফ ইন্স্যুরেন্সের নামে অভিযোগ, সমাধানে ৮ নির্দেশনা

বাংলা নিউজ ২৪ প্রকাশিত: ১৪ জুন ২০২৩, ১০:৪৯

মেয়াদ শেষে গ্রাহকের অনিষ্পন্ন দাবি সময় মতো পরিশোধ না করা, ব্যবসা পরিকল্পনা দাখিল না করা ও কোম্পানির তহবিল তসরুপসহ অভিযোগের পাহাড় জমেছে হোমল্যান্ড লাইফ ইন্স্যুরেন্সের বিরুদ্ধে। এতে গ্রাহকের স্বার্থ ক্ষুণ্ন হচ্ছে। বিষয়টি নজরে এসেছে বিমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের (আইডিআর)।


এসব সমস্যা সমাধানে বিমা হোমল্যান্ড লাইফ ইন্স্যুরেন্সকে নির্দেশনা দিয়েছে আইডিআর। মঙ্গলবার আইডিআর-এর পক্ষ থেকে বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করা হয়।


হোমল্যান্ড লাইফ ইন্স্যুরেন্সের আইডিআর যে সব নির্দেশনা দিয়েছে তা হলো, চলতি জুন মাস পর্যন্ত সকল অনিষ্পন্ন বীমা দাবি অবিলম্বে পরিশোধ করতে হবে; আগামী ৩ বছরের ব্যবসায়িক কর্মপরিকল্পনা দাখিল করতে হবে; পলিসি নবায়নের হার কমপক্ষে ৬০ শতাংশে উন্নীত করতে হবে; কোম্পানির ব্যবস্থাপনা ব্যয় অনুমোদিত সীমার মধ্যে রাখতে হবে; চলতি বছরের অতিরিক্ত ব্যবস্থাপনা ব্যয় এ বছরের অবশিষ্ট সময়ের মধ্যে সমন্বয় করে অনুমোদিত সীমার মধ্যে আনতে হবে; কোম্পানির লাইফ ফান্ড বাড়াতে যথাযথ উদ্যোগ গ্রহণ করতে হবে; অপরিশোধিত বীমা দাবি কোম্পানির হিসাবে যথাযথভাবে প্রভিশন করতে হবে এবং কোম্পানির তহবিল তসরুপের বিষয়ে তদন্ত করে দায়ী ব্যক্তিদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করতে হবে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us