নাকের দু’পাশে চশমার দাগ পড়েছে? দূর করবেন যেভাবে

সমকাল প্রকাশিত: ১২ জুন ২০২৩, ১১:৩১

যারা সারক্ষণ চশমা ব্যবহার করেন বেশিরভাগেরই নাকের দু’পাশে দাগ পড়ে। চশমার হালকা ফ্রেম পরলেও এ সমস্যা থেকে যায়। অনেক সময় ঘরোয়া কিছু পদ্ধতি অনুসরণ করলে এ সমস্যার সমাধান করা যায়।


দাগ দূর করতে কী করবেন-


আলুর রস : আলু ছোট ছোট করে কেটে থেঁতলে তা থেকে রস বার করে নিন। সেই রস নাকের দু’পাশে লাগান। ১০ মিনিট পর ধুয়ে ফেলুন।  প্রতিদিন এই কাজ করলে নাকের দু’পাশ থেকে দাগ ধীরে ধীরে দূর হবে।


কাঠবাদামের তেল: কাঠবাদামে থাকা কিছু যৌগ ত্বকের কালচে দাগ, ছোপ তুলতে সাহায্য করে। নিয়মিত এই তেল ব্যবহারে নাকের দু’পাশের কালচে দাগ দূর হতে পারে। প্রতি দিন রাতে ঘুমাতে যাওয়ার আগে কয়েক ফোঁটা তেল নাকের দু’পাশে ওই নির্দিষ্ট জায়গায় লাগিয়ে হালকা করে মালিশ করুন। এতে উপকার পাবেন।


অ্যালোভেরা জেল: ত্বকের যে কোনও সমস্যা দূর করতে অ্যালোভেরার তুলনা নেই। ত্বক বিশেষজ্ঞদের মতে, নাকের দাগ নির্মূল করতেও অ্যালোভেরা পাতার নির্যাস ভালো কাজ করে।


শসার রস: শসার রসও নাক থেকে চশমার দাগ তুলতে ভূমিকা রাখে। শসা প্রথমে ছোট ছোট করে কেটে নিন। তার পরে সেগুলি নাকের দু’পাশে লাগান। এতে দাগ কমে যাবে।


মধু : ত্বকের যে কোনও রকমের ক্ষত সারাতে প্রাচীনকাল থেকেই মধু ব্যবহৃত হচ্ছে। মধু ত্বকের ক্ষত সারিয়ে, নতুন কোষ তৈরি করতেও ভূমিকা রাখে। পাশাপাশি ত্বকের যে কোনও ছোপ, দাগ তোলার ক্ষেত্রেও দারুণভাবে কাজ করে মধু।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন
ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us