গরমে খাবার রাখুন সতেজ

সমকাল প্রকাশিত: ০৭ জুন ২০২৩, ১০:০১

রেফ্রিজারেটর যে কোনো পরিবারের খাদ্যাভ্যাসের ওপর গুরুত্বপূর্ণ প্রভাব ফেলে। শুধু তাই নয়, পরিবারের সদস্যদের সুস্বাস্থ্যও অনেক সময় নির্ভর করে রেফ্রিজারেটরের ওপর। গ্রীষ্মে খাবার বেশিক্ষণ বাইরে রাখা যায় না। কারণ উচ্চ তাপমাত্রার কারণে খাবার তুলনামূলকভাবে দ্রুত নষ্ট হয়ে যায়।


তীব্র গরমে তাই রান্না করা খাবার কিংবা কাঁচা সবজি ও ফলমূল আরও ভালোভাবে সংরক্ষণের জন্য রেফ্রিজারেটর ব্যবহারের টুকিটাকি কিছু কৌশল জেনে রাখতে পারেন আপনিও।


পরিচ্ছন্নতার সেরা উপায় ডিপ ক্লিন
পুরোনো বাসি খাদ্যকণা রেফ্রিজারেটরের ভেতরের পরিবেশকে অস্বাস্থ্যকর করে তোলে। এ জন্য প্রয়োজন ডিপ ক্লিনিং! রেফ্রিজারেটর ডিপ ক্লিন করার জন্য প্রথমেই রেফ্রিজারেটরটির বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে নিন। হাতে এক জোড়া রাবারের গ্লাভস পরে নিন এবং রেফ্রিজারেটরের ভেতরে রাখা সবকিছু বের করে নিন। পরে বাসি ও গন্ধযুক্ত খাবারগুলো একটি ব্যাগে নিয়ে ফেলে দিন। এবার একটি নরম কাপড়ে কুসুম গরম সাবান পানি ভিজিয়ে রেফ্রিজারেটরের প্রতিটি কোণে সময় নিয়ে আস্তে আস্তে পরিষ্কার করুন। তেল চিটচিটে দাগ ও জমে থাকা ময়লার স্যাঁতসেঁতে গন্ধ থেকে মুক্তি পেতে লেবুর ছোট ছোট টুকরো ফ্রিজের প্রতিটি কম্পার্টমেন্টে রাখতে পারেন।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন
ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us