গরমে তেল ব্যবহার করুন চুলের সমস্যা বুঝে

সমকাল প্রকাশিত: ২২ মে ২০২৩, ১২:০১

গরমে রুক্ষ চুল, খুশকি, মাথায় দুর্গন্ধ, চুল পড়া, অকালপক্কতা কিংবা আগা ফাটার সমস্যা লেগেই থাকে। ঘামের কারণে চুলে জটও লাগে। এসব সমস্যা দূর করতে অনেকেই ঘরোয়া উপাদান বেছে নেন। কেউ কেউ আবার ভরসা রাখেন তেলের ওপর। একেক তেল একেক সমস্যায় কাজে লাগে। গরমে চুলের কোন সমস্যায় কোন তেল বেছে নেবেন তার জন্য এই টিপস অনুসরণ করতে পারেন।


আমন্ড অয়েল: যাদের চুল খুব পাতলা তারা ব্যবহার করুন আমন্ড অয়েল। ভিটামিন ই সমৃদ্ধ আমন্ড তেল নতুন চুল গজাতে সাহায্য করে। পাশপাশি চুল পড়া বন্ধ করে। চুলের ঘনত্ব বাড়াতে চাইলে সপ্তাহে অন্তত ৩ দিন আমন্ড তেল ব্যবহার করলে উপকার পাবেন।


জবা তেল : যাদের চুল রুক্ষ তারা ব্যবহার করতে পারেন জবা তেল। এই তেল মাথার তালু থেকে চুলের আগা পর্যন্ত লাগান। ২০ মিনিট পর শ্যাম্পু করে নিন। জবা তেল থেকে অনেকের চুলকানি বা কোনও অ্যালার্জি হয়। সেক্ষেত্রে আগে থেকে সতর্ক থাকুন।


নারকেল তেল: চুলের সব ধরনের সমস্যায় উপকারী নারকেল তের।  খুশকির সমস্যা , রুক্ষ ভাব কিংবা চুল পড়া বন্ধ করতে নারকেল তেল লাগাতে পারেন।


অ্যাভোকাডো তেল: ভিটামিন এ, বি, ডি ও ই-র মতো উপকারী উপাদান রয়েছে অ্যাভোকাডো তেলে। চুলের নানা সমস্যা দূর করে এই তেল। যারা ড্যামেজ হেয়ারের সমস্যায় ভুগছেন তারা অবশ্যই ব্যবহার করুন অ্যাভোকাডো তেল। এতে উপকার পাবেন।


অলিভ অয়েল: চুলে কন্ডিশনিং করতে অলিভ অয়েল বেশ উপকারী। এই তেলে থাকা নানা উপকারী উপাদান নতুন চুল গজাতে সাহায্য করে। আবার অকালপক্কতা দূর করতেও এই তেল বেশ কার্যকর।  ভালো ফল পেতে সপ্তাহে অন্তত ২ থেকে ৩ দিন এই তেল ব্যবহার করুন। এতে চুলের সমস্যা দূর হবে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন
ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us