নারী ফুটবল দলের প্রশংসায় চীনের রাষ্ট্রদূত

বাংলা নিউজ ২৪ প্রকাশিত: ২১ মে ২০২৩, ২০:২৮

সচিবালয়ে আজ (২১ মে) যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেলের সঙ্গে চীনের রাষ্ট্রদূত ইয়াও ওয়েন সৌজন্য সাক্ষাৎ করেছেন। সেখানে তিনি ক্রীড়া প্রতিমন্ত্রীর সঙ্গে দেশের খেলাধুলার অবস্থা নিয়ে আলোচনা করেন। একইসঙ্গে প্রশংসা করেছেন দেশের নারী ফুটবলেরও।  


চীনের রাষ্ট্রদূত সেপ্টেম্বরে চীনের  হাংজুতে অনুষ্ঠিতব্য এশিয়ান গেমসে অংশগ্রহণের জন্য বাংলাদেশ দলকে আনুষ্ঠানিক আমন্ত্রণ জানান। তিনি গেমসের উদ্বোধনী অনুষ্ঠানে যোগদানের জন্য যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রীকে আমন্ত্রণ জানিয়েছেন। যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী চীনের হাংজুতে অনুষ্ঠিতব্য আসন্ন এশিয়ান গেমসের সার্বিক সাফল্য কামনা করেন।  


উভয় দেশের যুব ও ক্রীড়ার  উন্নয়নে পারস্পরিক  সহযোগিতার উপর বিশেষ গুরুত্বারোপ করেন চীনের রাষ্ট্রদূত। তিনি বলেন, ‘উভয় দেশের স্পোর্টসকে একটি শক্তিশালী অবস্থানে নিয়ে যেতে বন্ধুপ্রতীম বাংলাদেশের সঙ্গে অভিজ্ঞতা বিনিময়সহ প্রশিক্ষণখাতে চীন সহযোগিতা করতে আগ্রহী। তাছাড়া দু’দেশের খেলোয়াড়, কোচ, স্টাফ ও কর্মকর্তাদের মধ্যে অভিজ্ঞতা বিনিময়ের জন্য দ্বিপাক্ষিক সমঝোতা স্মারক স্বাক্ষর করা যেতে পারে। সমঝোতা স্মারকের আওতায় দুই দেশের সম্ভাবনাময় তরুণদের নিয়ে যুব বিনিময় কর্মসূচি গ্রহণ করা যেতে পারে। ’  


সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন
ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us