ব্যাংকের চুক্তিভিত্তিক কর্মকর্তারা অবসরকালীন সুবিধা পাবেন না

বার্তা২৪ প্রকাশিত: ১৬ মে ২০২৩, ০৬:২৯

অবসরের পর ব্যাংকের নিয়মিত কর্মকর্তাদের প্রভিডেন্ট ফান্ড ও গ্র্যাচুইটি বাবদ প্রাপ্য অর্থ সম্পূর্ণ পরিশোধ করতে হবে। আর ব্যাংকের চুক্তিভিক্তিক কর্মকর্তা-কর্মচারীরা প্রভিডেন্ট ও গ্রাচ্যু্ইটি সুবিধা পাবেন না। ব্যাংকের চুক্তিভিত্তিক কর্মকর্তা-কর্মচারীদের জন্য প্রভিডেন্ট ফান্ড এবং গ্রাচ্যু্ইটি প্রদানে অনুসরণীয় নীতিমালা সংক্রান্ত নতুন সার্কুলারে এ নির্দেশনা দিয়েছে কেন্দ্রীয় ব্যাংক।


সোমবার (১৫ মে) কেন্দ্রীয় ব্যাংকের ব্যাংকিং প্রবিধি ও নীতি বিভাগ থেকে এ সার্কুলার জারি করে তা ব্যাংকগুলোর ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তার কাছে পাঠানো হয়েছে।


সার্কুলারে বলা হয়েছে, ব্যাংক খাতে শৃঙ্খলা, সুশাসন এবং ব্যাংক ব্যবস্থাপনায় গতিশীলতা আনয়নের লক্ষ্যে ব্যাংকের প্রধান নির্বাহী এবং অধস্তন অন্যান্য চুক্তিভিত্তিক কর্মকর্তা-কর্মচারীদের মধ্যে বয়সসীমার অসমতা দূর করতে ২০১৮ সালের ডিসেম্বরের জারি করা সার্কুলারে চুক্তিভিত্তিক নিযুক্ত কর্মকর্তা-কর্মচারীদের বয়সসীমা ৬৫ বছরে নির্ধারণ করা হয়েছে। ওই সার্কুলারের মাধ্যমে বেসরকারি ব্যাংকের নিয়মিত কর্মকর্তা-কর্মচারীদের অবসর গ্রহণের বয়স নির্ধারণের ক্ষেত্রে রাষ্ট্র মালিকানাধীন বাণিজ্যিক ও বিশেষায়িত ব্যাংকের কর্মকর্তা-কর্মচারীগণের জন্য অবসর গ্রহণের বয়সসীমার সাথে সামঞ্জস্য রেখে স্বীয় ব্যাংকের অবসর গ্রহণের বয়স সংক্রান্ত নীতিমালা প্রণয়ন করবে বলে নির্দেশনা দেওয়া হয়।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us