নলকূপ থেকে তিন বছর ধরে বের হচ্ছে গরম পানি

প্রথম আলো প্রকাশিত: ০৬ মে ২০২৩, ১১:০৬

২৬০ ফুট গভীর নলকূপ থেকে বৈদ্যুতিক মোটরে উঠছে গরম পানি। এই পানিতেই চলছে দৈনন্দিন কাজ। বিচিত্র ঘটনাটি ঘটেছে গাজীপুরের শ্রীপুরের গিলারচালা গ্রামে। ওই গ্রামের শাহাব উদ্দিনের বাড়ির একটি বৈদ্যুতিক মোটরচালিত নলকূপ থেকে তিন বছর ধরে এমন গরম পানি বের হচ্ছে।


যেকোনো সময় বৈদ্যুতিক মোটর চালু করার সঙ্গে সঙ্গে গরম পানি বের হওয়া শুরু হয়। শাহাব উদ্দিনের পরিবারের সদস্য ও বাড়ির ভাড়াটিয়া মিলিয়ে ১৩০ জন দৈনন্দিন কাজে নলকূপটির পানির ওপর নির্ভরশীল। শীতের দিনে সুবিধাজনক হলেও গরমের দিনে এই পানি ব্যবহার করতে গিয়ে বিপাকে পড়তে হচ্ছে। তবে দীর্ঘদিন ধরে এই পানি ব্যবহার করতে করতে ওই পরিবারের সদস্যরা এখন অভ্যস্ত হয়ে পড়েছেন।


গতকাল শুক্রবার সরেজমিনে দেখা যায়, নলকূপটির পাশেই বড় বড় ড্রাম ও বালতি রাখা। শাহাব উদ্দিনের বাড়ির প্রত্যেক শৌচাগারের ভেতর পানির ট্যাপ থাকার পরেও অতিরিক্ত বালতিতে পানি জমিয়ে রাখা হয়েছে। জানা গেল, গরম পানি ব্যবহারের উপযোগী করতে শীতল করার জন্য এসব বালতিতে পানি দীর্ঘক্ষণ জমিয়ে রাখা হয়।


নলকূপটি যেখানে স্থাপন করা হয়েছে, এর পাশেই প্যারামাউন্ট টেক্সটাইল মিলস লিমিটেডের ডাইং প্ল্যান্টের অবস্থান। পানি ঠিক কতটা গরম, তা দেখাতে বৈদ্যুতিক মোটর চালু করেন শাহাব উদ্দিন। সেখান থেকে তাৎক্ষণিক পাওয়া পানিতে হাত রেখে ঘরের গিজারের পানির মতো গরম অনুভূত হয়েছে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন
ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us