অবসরপ্রাপ্ত সেনা কর্মকর্তা শহীদ উদ্দীন ও স্ত্রী–সন্তানদের ৩৯ কোটি টাকার অবৈধ সম্পদ

প্রথম আলো প্রকাশিত: ০৩ মে ২০২৩, ১৭:৩৭

যুক্তরাজ্যপ্রবাসী কর্নেল (অব.) মো. শহীদ উদ্দীন খান ও তাঁর স্ত্রী-সন্তানদের বিরুদ্ধে জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের মামলায় অভিযোগপত্র দিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। তাঁদের বিরুদ্ধে জ্ঞাত আয়বহির্ভূত ৩৯ কোটি ৭৩ লাখ ৪০ হাজার টাকার স্থাবর-অস্থাবর সম্পদ অর্জনের কথা বলা হয়েছে অভিযোগপত্রে। দুদকের পক্ষ থেকে অভিযোগপত্র দেওয়ার বিষয়টি গতকাল মঙ্গলবার গণমাধ্যমকে জানানো হয়েছে।


অভিযোগপত্রে নাম আসা অন্য আসামিরা হলেন শহীদ উদ্দীন খানের স্ত্রী ফারজানা আঞ্জুম খান এবং দুই মেয়ে শেহতাজ মুনাসী খান ও পারিসা পিনাজ খান। এর আগে ২০২২ সালের ২৮ এপ্রিল দুদকের উপপরিচালক জালাল উদ্দিন আহাম্মদ বাদী হয়ে মামলাটি করেন। দুদকের উপপরিচালক নাজমুল হুসাইন মামলার তদন্ত করেন।


অভিযোগপত্রে বলা হয়, মো. শহীদ উদ্দীন খান ১৯৮৩ সালে বাংলাদেশ সেনাবাহিনীতে যোগ দেন। ২০১০ সালে সেনাবাহিনীর কর্নেল পদ থেকে অবসর গ্রহণ করেন। শহীদ উদ্দীন খান তাঁর স্ত্রী-সন্তানদের নিয়ে বর্তমানে যুক্তরাজ্যে বসবাস করছেন। জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের বিষয়ে জানতে শহীদ উদ্দীনের নামে দুদক সম্পদ বিবরণীর নোটিশ জারি করে। তিনি তাঁর নিজের, তাঁর ওপর নির্ভরশীল ব্যক্তিদের নামে–বেনামে অর্জিত স্থাবর–অস্থাবর সম্পত্তি, দায়দেনা, আয়ের উৎস এবং সম্পদ অর্জনের বিস্তারিত তথ্য দুদকে তুলে ধরেননি।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us