গরমে লাইন বেঁকে ব্রাহ্মণবাড়িয়ায় মালবাহী ট্রেনের ৭ বগি লাইনচ্যুত

আজকের পত্রিকা প্রকাশিত: ২৭ এপ্রিল ২০২৩, ২১:৫৭

ব্রাহ্মণবাড়িয়ায় অতিরিক্ত গরমে রেললাইন বেঁকে মালবাহী ট্রেনের ৭টি বগির চাকা লাইনচ্যুত হয়েছে। আজ বৃহস্পতিবার দুপুর দেড়টার দিকে ঢাকা-চট্টগ্রাম-সিলেট রেলপথে ব্রাহ্মণবাড়িয়া শহরতলীর দারিয়াপুর রেলগেইট সংলগ্ন এলাকায় এ দুর্ঘটনা ঘটে। এতে করে ঢাকামুখী আপ লাইনে ট্রেন চলাচল বন্ধ রয়েছে। এই ঘটনায় রেল লাইনের ক্ষতি হওয়াসহ প্রায় ৫০০ মিটার রেললাইনের স্লিপার ভেঙে গেছে। তবে ডাউন লাইন দিয়ে ধীর গতিতে ট্রেন চলাচল সন্ধ্যার পর স্বাভাবিক রাখা হয়েছে।


প্রত্যক্ষদর্শীরা জানায়, দুপুরে বিকট শব্দে মালবাহী ট্রেনটি লাইনচ্যুত হলে আতঙ্ক ছড়িয়ে পড়ে। এ সময় স্থানীয়রা ট্রেনটি লাইনচ্যুত হয়েছে বলে দেখতে পান। 


রেলওয়ে সূত্র জানায়, ব্রাহ্মণবাড়িয়ায় আজ বৃহস্পতিবারের তামমাত্রা ছিল ৩৬ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকভাবেই রেললাইনে অতিরিক্ত ১০ ডিগ্রী সেলসিয়াস তাপমাত্রা বজায় থাকে। এতে করে লাইনে ৪৬ ডিগ্রী সেলসিয়াস তাপমাত্রা থাকায় লাইন বেঁকে এই দুর্ঘটনাটি ঘটেছে বলে তারা ধারণা করছেন।


ব্রাহ্মণবাড়িয়া রেলওয়ে স্টেশন মাস্টার মো. রফিকুল ইসলাম আজকের পত্রিকাকে বলেন, ‘চট্টগ্রাম থেকে ছড়ে আসা মালবাহী ট্রেন ৬০১ ঢাকা যাওয়ার পথে শহরতলীর দারিয়াপুর নামকস্থানে ট্রেনটির ৭টি বগি লাইনচ্যুত হয়। অত্যধিক গরমে রেলের লাইন বেঁকে যাওয়ায় এ দুর্ঘটনাটি ঘটেছে। দুর্ঘটনার কারণে রেল লাইন ও স্লিপারেরও মারাত্মক ক্ষতি হয়। বর্তমানে ঢাকামুখী আপলাইনে চট্টগ্রাম ও সিলেটের ট্রেন চলাচল বন্ধ রয়েছে। তবে ডাউন লাইন দিয়ে ধীর গতিতে ট্রেন চলাচল সন্ধ্যার স্বাভাবিক রাখা হয়েছে।’

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন
ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us