কুমিল্লায় ২ ট্রেনের মুখোমুখি সংঘর্ষ, ইসির ১২ কর্মকর্তা আহত

বণিক বার্তা প্রকাশিত: ১৬ এপ্রিল ২০২৩, ২২:০২

কুমিল্লার লাঙ্গলকোট উপজেলার হাসানপুর রেলওয়ে স্টেশনে দাঁড়িয়ে থাকা একটি মালবাহী ট্রেনের সঙ্গে ঢাকা-চট্টগ্রামের মধ্যে চলাচল করা আন্তঃনগর সোনার বাংলা এক্সপ্রেসের সংঘর্ষ হয়েছে। আজ রোববার সন্ধ্যা সাড়ে ছয়টার দিকে এ ঘটনা ঘটে। দুর্ঘটনায় সোনার বাংলা এক্সপ্রেসের ইঞ্জিনসহ সাতটি বগি লাইনচ্যুত হয়েছে বলে জানিয়েছেন পূর্বাঞ্চল রেলওয়ের মহাব্যবস্থাপক জাহাঙ্গীর হোসেন। এ ঘটনায় নির্বাচন সচিবালয়ের ১২ কর্মকর্তাসহ অন্তত ৩০ জন আহত হয়েছেন বলে জানা গেছে। দুর্ঘটনার পর থেকে ঢাকা-চট্টগ্রামের মধ্যে রেল যোগাযোগ বন্ধ রয়েছে।


বাংলাদেশ রেলওয়ের পূর্বাঞ্চলের মহাব্যবস্থাপক জাহাঙ্গীর হোসেন জানিয়েছেন, দুর্ঘটনায় সোনার বাংলা এক্সপ্রেসের তিনটি এসি চেয়ার কোচ, চারটি শোভন চেয়ার কোচ এবং ইঞ্জিন লাইনচ্যুত হয়েছে। এ ঘটনায় কয়েকজন আহত হয়েছেন।


রেলওয়ের কর্মকর্তারা জানিয়েছেন, হাসানপুর রেলওয়ে স্টেশনের লুপ লাইনে অবস্থান করছিল একটি মালবাহী ট্রেন। চট্টগ্রাম থেকে ছেড়ে আসা সোনার বাংলা এক্সপ্রেস স্টেশনে ঢোকার সময় সিগনালের ভুলে লুপ লাইনে চলে গিয়ে মালবাহী ট্রেনটিকে পেছন থেকে ধাক্কা দেয়। দুর্ঘটনার পর থেকে দায়িত্বরত স্টেশন ম্যানেজারের কোনো খোঁজ পাওয়া যাচ্ছে না বলে জানিয়েছেন রেলওয়ের কর্মকর্তারা।


মালবাহী ট্রেনের সঙ্গে এভাবে যাত্রীবাহী ট্রেনের দুর্ঘটনাকে বিরল বলে উল্লেখ করেছেন চট্টগ্রামের বিভাগীয় রেলওয়ে ব্যবস্থাপক আব্দুর রহমান। তিনি বলেন, কি কারণে দুর্ঘটনাটি ঘটেছে তা এই মুহূর্তে বলা সম্ভব নয়। ঘটনা তদন্তে রেলওয়ের বিভাগীয় পরিবহন কর্মকর্তা (চট্টগ্রাম) তারিক মো. ইমরানকে প্রধান করে চার সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

উপজেলা নির্বাচনের তফসিল হতে পারে কাল

প্রথম আলো | নির্বাচন কমিশন কার্যালয়
১ মাস, ২ সপ্তাহ আগে

ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us