চনপাড়ায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দুই পক্ষের সংঘর্ষ, তিনজন গুলিবিদ্ধ

প্রথম আলো প্রকাশিত: ১২ এপ্রিল ২০২৩, ১৪:০৫

নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার আলোচিত চনপাড়া এলাকায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে জয়নাল আবেদিন ও শাহাবুদ্দিন গ্রুপের মধ্যে সংঘর্ষ ও গোলাগুলির ঘটনা ঘটেছে। এতে অন্তত তিন কিশোর-তরুণ গুলিবিদ্ধ হয়েছেন বলে জানিয়েছে পুলিশ। গতকাল মঙ্গলবার দিবাগত রাতে ও আজ বুধবার সকালে চনপাড়া পুনর্বাসনকেন্দ্রের ৪ নম্বর ওয়ার্ড এলাকায় দুই দফায় সংঘর্ষের ঘটনা ঘটে।


গুলিবিদ্ধ ব্যক্তিরা হলেন চনপাড়ার সম্রাট পারভেজ (২১), রোমান (১৮) ও সানি (১৭)। গুলিবিদ্ধ তিনজন ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন বলে জানিয়েছেন হাসপাতাল পুলিশ ফাঁড়ির ইনচার্জ বাচ্চু মিয়া। তিনি বলেন, তিনজনেরই পায়ে গুলি লেগেছে। এ ছাড়া স্থানীয় লোকজনের কাছ থেকে আরও চার তরুণ আহত হওয়ার খবর পাওয়া গেছে। তবে পুলিশ তাঁদের বিষয়টি নিশ্চিত করতে পারেনি।

চনপাড়া পুনর্বাসনকেন্দ্রের বাসিন্দা, পুলিশ ও সংঘর্ষে জড়িত দুই পক্ষের সদস্যদের সঙ্গে কথা বলে জানা গেছে, গত বছরের ১৮ নভেম্বর চনপাড়ার সাবেক ইউপি সদস্য বজলুর রহমানকে র‍্যাব গ্রেপ্তার করে। এর পর থেকেই ৩ নম্বর ওয়ার্ডের বাসিন্দা মো. শমসের ও শাহাবুদ্দিন যৌথভাবে ওই এলাকার মাদক ব্যবসার নিয়ন্ত্রণ নেন। এর মধ্যে চলতি বছরের মার্চের শুরুতে বজলুর রহমানের সহযোগী ৬ নম্বর ওয়ার্ড এলাকার জয়নাল আবেদিন হত্যা মামলায় জামিনে মুক্তি পেয়ে কারাগার থেকে বের হয়ে এলাকায় ফিরে আসেন। জয়নাল ফেরার পর ৪ নম্বর ওয়ার্ড এলাকার মাদক ব্যবসার নিয়ন্ত্রক ইয়াসমিন আক্তার তাঁর অনুসারীদের নিয়ে জয়নালের পক্ষ নেন। তখন থেকেই জয়নাল আবেদিন ও শমসের গ্রুপের মধ্যে মাদক ব্যবসার নিয়ন্ত্রণ নিয়ে বিরোধ শুরু।


এর মধ্যে গত ৩১ মার্চ বজলুর রহমানের মৃত্যু হলে কায়েতপাড়া ইউনিয়ন পরিষদের ৯ নম্বর ওয়ার্ডের সদস্যপদে নির্বাচনের জন্য জয়নাল আবেদিন ও মো. শমসের এলাকায় প্রচারণা শুরু করেন। এতে বিরোধ আরও বড় আকার ধারণ করে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us