শিশুর ঈদের পোশাক কেনার সময় যে বিষয়গুলো খেয়াল করবেন

ঢাকা পোষ্ট প্রকাশিত: ০৯ এপ্রিল ২০২৩, ১৩:০১

শিশুর রঙিন ঈদ আরও বেশি রঙিন করে তোলে তার নতুন পোশাক। নতুন পোশাকের গন্ধ ঈদের আমেজ আরও গাঢ় করে যেন। 
নতুন পোশাক লুকিয়ে রেখে শিশু অপেক্ষার প্রহর গোনে, কবে আসবে ঈদ! শিশুর নির্মল মনে আনন্দ আরও বাড়িয়ে দিতে তাকে ঈদের পোশাক তো কিনে দেবেনই, তবে তার আগে খেয়াল রাখতে হবে কিছু বিষয়ে। জেনে নিন শিশুর ঈদের পোশাক কেনার আগে কোন বিষয়গুলোর প্রতি খেয়াল রাখবেন-


পোশাকের রং


শিশুর পোশাক রঙিন হলেই যেন বেশি সুন্দর লাগে। সুন্দর পোশাক পরে প্রজাপতির মতো ঘুরে ঘুরে বেড়ায় তারা, দেখে বাকিদের চোখের আরাম। তাই ঈদের পোশাক কেনার ক্ষেত্রেও রঙের বিষয়টি মাথায় রাখুন। ধূসর কিংবা ম্যাড়ম্যাড়ে রঙের বদলে বেছে নিন প্রাণবন্ত কোনো রঙ। তবে আবহাওয়ার বিষয়টিও মাথায় রাখবেন। গরমের সময়ে প্রশান্তি দেয় এমন রঙই বেছে নিন শিশুর জন্য।


পোশাকের কাপড়


শিশুর পোশাকের কাপড় আরামদায়ক হওয়া জরুরি। কারণ একবার তার অস্বস্তি হলে সে আর সেই পোশাক পরবে না। তখন আপনার পয়সা খরচ করে পোশাক কেনাই বৃথা। তাই দেখতে যত সুন্দর কিংবা আকর্ষণীয় হোক না কেন, শিশুর জন্য আরামদায়ক না হলে সেই পোশাক কিনবেন না। এই গরমে শিশুর জন্য সুতি, লিলেন, মসলিন ইত্যাদি কাপড়েরর তৈরি পোশাক বেছে নিতে পারেন।


শিশুর পছন্দ


নিজেদের পছন্দের পাশাপাশি গুরুত্ব দিন শিশুর পছন্দের দিকেও। শিশু বলে তার কোনো মতামত থাকতে নেই, এমনটা ভাববেন না। তাই কেনাকাটার সময় সম্ভব হলে শিশুকে সঙ্গে নিয়ে যান। কোন পোশাকটি তার পছন্দ, তা জেনে নিন। সেটি শিশুর উপযোগী হলে কিনে দিন। নিজের পছন্দে পোশাক কিনতে পারলে শিশুর আত্মবিশ্বাস তৈরি হবে, সে নিজেকে গুরুত্বপূর্ণ ভাবতে শিখবে।


মাপটা মনে রাখুন


কেনাকাটার সময় শিশু যদি সঙ্গে না যায় বা দূরে থাকে এমন কোনো শিশুকে উপহার দিতে চান, সেক্ষেত্রে শিশুর মাপটা মনে রাখুন। কারণ অনেক সময় চোখের আন্দাজে কিনলে তা শিশুর জন্য সঠিক মাপের হয় না। এতে শিশুর ঈদের আনন্দ মাটি হয়ে যায়। শিশুরা খুব দ্রুত বাড়ে, তাই তাদের জন্য ঈদের পোশাক কেনার সময় সে বিষয়টিও মাথায় রাখুন।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন
ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us