ডেঙ্গু আক্রান্ত হয়ে পাঁচ জন হাসপাতালে ভর্তি

বাংলা নিউজ ২৪ প্রকাশিত: ০৫ এপ্রিল ২০২৩, ১৫:৫২

গত ২৪ ঘণ্টায় সারা দেশে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে নতুন আরও ৫ জন দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন। বুধবার (৫ এপ্রিল) স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম থেকে পাঠানো ডেঙ্গু বিষয়ক এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।


এতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় সারা দেশে নতুন পাঁচ জন ডেঙ্গুরোগী দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছে। নতুন পাঁচ জন ডেঙ্গু রোগীর সবাই ঢাকার বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন।


বর্তমানে সারাদেশে সর্বমোট ১৯ জন ডেঙ্গুরোগী হাসপাতালে ভর্তি রয়েছেন। এর মধ্যে ঢাকার বিভিন্ন হাসপাতালে ১২ জন এবং ঢাকার বাইরে সারাদেশে সাত জন ডেঙ্গুরোগী হাসপাতালে ভর্তি রয়েছেন।


২০২৩ সালের ১ জানুয়ারি থেকে ৫ এপ্রিল পর্যন্ত দেশের বিভিন্ন হাসপাতালে মোট ৮৬২ জন ডেঙ্গুরোগী ভর্তি হয়েছেন। এর মধ্যে ঢাকায় ৪৩৭ জন এবং ঢাকার বাইরে সারাদেশে ৪২৫ জন রয়েছেন।


একই সময়ে সারাদেশে সর্বমোট ছাড়প্রাপ্ত ডেঙ্গুরোগী ৮৩৪ জন। এর মধ্যে ঢাকায় ছাড়প্রাপ্ত রোগী ৪১৯ জন এবং ঢাকার বাইরে সারাদেশে ৪১৬ জন।


বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে কারও মৃত্যু হয়নি এবং এবছর ডেঙ্গু আক্রান্ত হয়ে মোট ৯ জনের মৃত্যু হয়েছে।


গত বছরের ১ জানুয়ারি থেকে ৩১ ডিসেম্বর পর্যন্ত দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা সর্বমোট ৬২ হাজার ৩৮২ জন এবং ডেঙ্গু আক্রান্ত হয়ে মোট ২৮১ জন মারা যান।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন
ঘটনা প্রবাহ

ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us