পুকুরে পাওয়া মর্টার শেল 'গুপ্তধন' ভেবে ঘরে আনলেন দিনমজুর

বিডি নিউজ ২৪ প্রকাশিত: ০৩ এপ্রিল ২০২৩, ২২:২১

কুমিল্লার ব্রাহ্মণপাড়া উপজেলায় পুকুরে মাটি কাটতে গিয়ে পাওয়া একটি মর্টার শেল ‘গুপ্তধন’ মনে করে ঘরে আনেন এক দিনমজুর। পরে খবর পেয়ে পুলিশ গিয়ে সেটি ধ্বংস করে।  


উপজেলার শশীদল ইউনিয়নের রামচন্দ্রপুর (বাল্লক) গ্রামে রোববার সন্ধ্যায় এ ঘটনা ঘটলেও তা জানাজানি হয়েছে সোমবার।


মর্টার শেলটি ধ্বংসে অংশ নেওয়া পুলিশের কাউন্টার টেরোরিজম ইউনিটের বম্ব ডিসপোজাল ইউনিটের এসআই গোলাম মুর্তজা সাংবাদিকদের বলেন, মর্টার শেলটির দৈর্ঘ্য ১৪ ইঞ্চি। এর ওজন ১১ থেকে ১২ কেজি হবে। এটি যেকোনো সময় বিস্ফোরণ হতে পারতো।


“ধারণা করা হচ্ছে- এটি স্বাধীনতাযুদ্ধের সময় নিক্ষেপ করা অবিস্ফোরিত মর্টার শেল (বোমা)।”


পুলিশ ও স্থানীয়রা জানান, রামচন্দ্রপুর গ্রামের মোঙ্গল মিয়া নামের এক দিনমজুর রোববার স্থানীয় শিবার পুকুরে মাটি কাটার সময় পিতলের বোতলের মতো একটি বস্তু পান। তিনি ‘গুপ্তধন’ মনে করেন মাটি কাটার বিরতিতে সেটিকে বাড়িতে নিয়ে যান।

বিষয়টি জানতে পেরে স্থানীয় লোকজন বস্তুটিকে পাশের বাগানে রেখে জাতীয় জরুরি সেবা নম্বরে (৯৯৯) ফোন করে পুলিশকে জানায়। পুলিশ এসে তাদের বম্ব ডিসপোজাল ইউনিটকে খবর দেয়।


বম্ব ডিসপোজাল ইউনিটের সদস্যরা রোববার সন্ধ্যায় অবিস্ফোরিত মর্টার শেলটি উদ্ধার করে। পরে মাটিতে পুঁতে মর্টার শেলটি ধ্বংস করা হয়।


এ সময় উপস্থিত ছিলেন ব্রাহ্মণপাড়া থানার ওসি শেখ মাহমুদুল হাসান, এসআই আনোয়ার হোসেন, মোহাম্মদ সৌরভ হোসেন।


ওসি শেখ মাহমুদুল হাসান রুবেল বলেন, ৯৯৯ থেকে ফোন পেয়ে ঘটনাস্থলে গিয়ে অবিস্ফোরিত বোমাটি উদ্ধার করা হয় এবং বিস্ফোরণ ঘটিয়ে ধ্বংস করা হয়।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন
ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us