প্রবাসীর পাঠানো গয়না মেরে দেন আরেক প্রবাসী, ভেঙে যায় বোনের বিয়ে

আজকের পত্রিকা প্রকাশিত: ০২ এপ্রিল ২০২৩, ২০:৫৫

একমাত্র ছোট বোনের বিয়েতে গয়না, মোবাইল ফোনসহ দামি কিছু উপহার পাঠিয়েছিলেন প্রবাসী বড় ভাই। আরেক প্রবাসীর মাধ্যমে তিনি এই উপহার পাঠান। কিন্তু বোনের বিয়েতে ভাইয়ের পাঠানো সেসব উপহার আত্মসাৎ করেন প্রতারক প্রবাসী শাওন আহমেদ। পরে ভেঙে যায় বোনের বিয়ে। সেই টাকা দিয়ে মোটরসাইকেল কেনেন শাওন। এমনকি নিজের বাড়িও নির্মাণ করেন। 


এ ঘটনায় ভুক্তভোগীর পরিবার রাজধানীর বিমানবন্দর থানায় মামলা করলে প্রতারক শাওনকে গ্রেপ্তারে কাজ শুরু করে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি)। পরে প্রতারক শাওনকে গ্রেপ্তার করে ডিএমপি। তাঁর বাড়ি থেকে নগদ ১০ লাখ টাকা, পাঁচ ভরি স্বর্ণালংকার ও দুটি মোবাইল ফোন উদ্ধার করা হয়। 


আজ রোববার উদ্ধার হওয়া টাকা, স্বর্ণালংকার ও মোবাইল ফোন প্রবাসীর বাবা-মায়ের হাতে বুঝিয়ে দেন ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) কমিশনার খন্দকার গোলাম ফারুক। এ সময় ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) অতিরিক্ত কমিশনার (ডিবি) মোহাম্মদ হারুন অর রশীদ, লালবাগ বিভাগের উপপুলিশ কমিশনার (ডিসি) মশিউর রহমান উপস্থিত ছিলেন।


মামলা ও গোয়েন্দা পুলিশ সূত্রে জানা গেছে, রাজধানীর একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী শিখা আক্তার (ছদ্মনাম)। তাঁর গ্রামের বাড়ি মাদারীপুর জেলায়। পারিবারিকভাবে শিখার বিয়ের আয়োজন করা হয়। বোনের বিয়ের খবরে প্রবাসী বড় ভাই দামি স্বর্ণালংকার কেনেন। পাশাপাশি বোন ও তাঁর হবু জামাইয়ের জন্য মোবাইল ফোনসহ বিভিন্ন উপহার কেনেন। নিজে আসতে না পারায় আরেক প্রবাসী শাওন আহমেদের মাধ্যমে দেশে পাঠানোর ব্যবস্থা করেন। বিনিময়ে প্রবাসীর দেশে ফেরার টিকিট ও বিমানবন্দরে কাস্টমসের খরচসহ সবকিছু দিয়ে দেন। 


চলতি বছরের ২৩ জানুয়ারি দেশে ফেরেন প্রবাসী শাওন আহমেদ। মেয়ের বিয়ের জন্য স্বর্ণালংকারসহ প্রবাসী সন্তানের পাঠানো মালামাল বুঝে নেওয়ার জন্য বিমানবন্দরে অপেক্ষা করতে থাকেন শিখার বাবা। কিন্তু দেশে ফিরলেও প্রবাসী শাওন আর দেখা দেননি। বরং ফাঁকি দিয়ে চলে যান বগুড়ার সারিয়াকান্দিতে। বোনের বিয়ের জন্য পাঠানো মূল্যবান স্বর্ণালংকার ও মোবাইল ফোন আত্মসাৎ করেন। গ্রামে ফিরে সবকিছু বিক্রি করে দেন। এরপর সেই টাকা দিয়ে বাড়ি ও দামি মোটরসাইকেল কেনেন ওই প্রবাসী। পরে ভেঙে যায় শিখার বিয়ে।


এ ঘটনায় ভুক্তভোগীর বাবা রাজধানীর বিমানবন্দর থানায় একটি মামলা দায়ের করেন। মামলাটি তদন্তের দায়িত্ব পায় ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) লালবাগ বিভাগ। তদন্তে নেমে অভিযান চালিয়ে গ্রেপ্তার করা হয় প্রতারক প্রবাসী শাওন আহমেদকে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন
ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us