আগামীতে হজ প্যাকেজের মূল্য আরও বাড়বে: ধর্ম মন্ত্রণালয়

বাংলা ট্রিবিউন প্রকাশিত: ০২ এপ্রিল ২০২৩, ১৫:৪১

এ বছরের হজ প্যাকেজই সর্বনিম্ন বলে জানিয়েছে ধর্ম মন্ত্রণালয়। একইসঙ্গে জানানো হয়েছে, আগামী বছরগুলোতে হজ প্যাকেজের মূল্য আরও বেড়ে যাবে। তাই দ্রুত এ বছরই নিবন্ধন করে রাখার অনুরোধ জানানো হয়েছে।


রবিবার (২ এপ্রিল) গণমাধ্যমে পাঠানো এক বিজ্ঞপ্তিতে বলা হয়, বৈশ্বিক পরিস্থিতি বিবেচনায় ও সৌদি আরবের হারাম শরিফের নিকটবর্তী বিভিন্ন হোটেল ভেঙে ফেলায় এ বছর হোটেল ভাড়া নেওয়ার ক্ষেত্রে সমস্যা সৃষ্টি হয়েছে। যে কারণে অধিক পরিমাণ অর্থে হোটেল ভাড়া করা হচ্ছে। সার্বিক বিবেচনায় বিভিন্ন কারণে এ বছরের হজ প্যাকেজকে হ্রাসকৃত প্যাকেজ হিসেবে ধরা যায় এবং সেই বিবেচনায় একই ধারাবাহিকতায় বলা যায়, আগামী বছরগুলোতে হজ প্যাকেজের মূল্য আরও বাড়বে। কারণ ভেঙে ফেলা বাড়ি ও হোটেলগুলো আবার গড়ে তুলতে দুই থেকে তিন বছর সময় লাগবে।


এমতাবস্থায়, এ বছরের ঘোষিত হজ প্যাকেজই সর্বনিম্ন হিসেবে বিবেচনা করা যায়। সেই বিচেনায় হজযাত্রীগণকে এবারের হজ প্যাকেজে নিবন্ধিত হওয়ার জন্য অনুরোধ করা হলো।


উল্লেখ্য, চাঁদ দেখা সাপেক্ষে চলতি বছরের ২৭ জুন (৯ জিলহ্জ) পবিত্র হজ অনুষ্ঠিত হবে। সৌদি আরবের সঙ্গে হজচুক্তি অনুযায়ী, এবার বাংলাদেশ থেকে এক লাখ ২৭ হাজার ১৯৮ জন হজ করতে পারবেন। এরমধ্যে সরকারি ব্যবস্থাপনায় ১৫ হাজার জন ও অবশিষ্ট এক লাখ ১২ হাজার ১৯৮ জন বেসরকারি ব্যবস্থাপনায় হজ করার সুযোগ পাবেন।


এ বছর সরকারি ব্যবস্থাপনায় প্যাকেজ মূল্য ৬ লাখ ৭১ হাজার ২৯০ টাকা নির্ধারণ করা হয়েছে।বেসরকারি ব্যবস্থাপনায় ন্যূনতম হজ প্যাকেজ মূল্য ৬ লাখ ৬০ হাজার ৮৯৩ টাকা।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us