পাকিস্তানে জঙ্গি হামলা, ৪ পুলিশ নিহত

প্রথম আলো প্রকাশিত: ৩০ মার্চ ২০২৩, ১৯:৩৪

পাকিস্তানের খাইবার পাখতুনখাওয়া প্রদেশের লাক্কি মারওয়াত জেলায় জঙ্গি হামলায় পুলিশের চার সদস্য নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন অন্তত পুলিশের ছয় সদস্য। নিহতদের মধ্যে একজন ডেপুটি পুলিশ সুপার। আজ বৃহস্পতিবার এ ঘটনা ঘটে।


পুলিশের একজন মুখপাত্র বলেন, লাক্কি মারওয়াত জেলার সদর পুলিশ স্টেশনে (থানা) জঙ্গিরা হামলায় চালায়। একপর্যায়ে জঙ্গিদের সঙ্গে পুলিশের ব্যাপক গোলাগুলি হয়। এই খবর পেয়ে ডেপুটি পুলিশ সুপার ইকবাল মোহাম্মদ তাঁর টিম নিয়ে ঘটনাস্থলের দিকে যান সহায়তার জন্য। ডেপুটি পুলিশ সুপারকে বহনকারী গাড়িটি দুর্গম পিরওয়ালা মোড়ে পৌঁছালে দূরনিয়ন্ত্রিত রিমোট কন্ট্রোলের মাধ্যমে বিস্ফোরণ ঘটানো হয়। এতে ইকবাল মোহাম্মদ ও গাড়িতে থাকা পুলিশের তিন সদস্য নিহত হন। নিহত পুলিশ সদস্যরা হলেন কেরামত, ওয়াকার ও আলী মারজান।


পুলিশ স্টেশনে জঙ্গি হামলায় অন্তত পুলিশের ছয় সদস্য আহত হন। তাঁরা হলেন হেড কনস্টেবল ফারুক, কনস্টেবল গুলতিয়াজ, আমানতুল্লাহ, আসগর, সরদার আলী ও আরিফ।


পুলিশের মুখপাত্র আরও জানিয়েছেন, হামলার পরে জঙ্গিরা দ্রুত পালিয়ে যায়। তাদের খুঁজে বের করতে অভিযান অব্যাহত আছে।
এদিকে জঙ্গি হামলায় পুলিশ সদস্য নিহতের ঘটনায় গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ। আজ এক টুইট বার্তায় তিনি বলেন, জঙ্গিদের বিরুদ্ধে পুলিশ সদস্যদের আত্মত্যাগ সবাই মনে রাখবে। এ ছাড়া আহত পুলিশ সদস্যদের দ্রুত আরোগ্য কামনা করেছেন তিনি।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us