You have reached your daily news limit

Please log in to continue


পুঁজিবাজারে সূচকের উত্থানে লেনদেন বেড়েছে

সপ্তাহের শেষ কার্যদিবস বৃহস্পতিবার (২৯ মার্চ) পুঁজিবাজারে সূচকের উত্থানের মধ্য দিয়ে লেনদেন শেষ হয়েছে। এদিন দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) লেনদেন বেড়েছে।

বাজার বিশ্লেষণে দেখা যায়, বৃহস্পতিবার ডিএসইর প্রধান মূল্য সূচক ডিএসইএক্স ১০ পয়েন্ট বেড়ে ৬ হাজার ২০৬ পয়েন্টে অবস্থান করছে। অন্য দুই সূচকের মধ্যে শরিয়াহ সূচক ১ পয়েন্ট এবং ডিএসই-৩০ সূচক ২ পয়েন্ট বেড়ে যথাক্রমে ১৩৪৯ ও ২২০৯ পয়েন্টে অবস্থান করছে।

এদিন ডিএসইতে ৬৬৬ কোটি ৮৩ লাখ টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের লেনদেন হয়েছে, যা আগের কার্যদিবসের চেয়ে প্রায় ২৮৪ কোটি টাকা বেড়েছে। আগের দিন ডিএসইতে ৩৮২ কোটি ৬৮ লাখ টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের লেনদেন হয়েছিল।

বৃহস্পতিবার ডিএসইতে ৩১৯টি কোম্পানির শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিটের লেনদেন হয়েছে। এগুলোর মধ্যে দাম বেড়েছে ৭৯টি কোম্পানির, কমেছে ৪৫টির এবং অপরিবর্তিত রয়েছে ১৯৫টি কোম্পানির শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিটের দর।

এদিন লেনদেনের শীর্ষে থাকা ১০টি প্রতিষ্ঠান হলো- জেমেনী সী ফুড, ইউনিক হোটেল, ইস্টার্ন হাউজিং, জেনেক্স, বিএসসি, সী পার্ল, আমরা নেটওয়ার্কস, এডিএন টেলিকম, রূপালী লাইফ ও অলিম্পিক।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন