টাকার অভাবে অলিম্পিক বাছাই খেলা হচ্ছে না সাবিনাদের

জাগো নিউজ ২৪ প্রকাশিত: ২৯ মার্চ ২০২৩, ২০:০০

নেপালের কাঠমান্ডুতে সাফ চ্যাম্পিয়ন হয়ে যে মেয়েরা আনন্দে ভাসিয়েছিল পুরো দেশকে, যে মেয়েদের ছাদখোলা বাসে করে বিমানবন্দর থেকে আনা হয়েছিল রাজসিক সংবর্ধনা দিয়ে, যে মেয়েদের স্বাগত জানাতে রাস্তার দুইপাশে দীর্ঘ সময় দাঁড়িয়েছিলেন হাজার হাজার মানুষ। মাত্র ৬ মাসের মধ্যে সেই জাতীয় নারী ফুটবল দলকে দুঃসংবাদ দিলো তাদেরই অভিভাবক সংস্থা বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)।


আগামী এপ্রিলে মিয়ানমারে অলিম্পিক গেমস ফুটবলের বাছাইয়ে অংশ নেওয়ার কথা ছিল সাবিনাদের। ৩ এপ্রিল দলের ঢাকা ত্যাগের তারিখও ঠিকঠাক হয়েছিল। কিন্তু বুধবার বাফুফে ঘোষণা দিলো, টাকার অভাবে জাতীয় নারী ফুটবল দলকে অলিম্পিক বাছাইয়ে অংশ নিতে মিয়ানমার পাঠানো হচ্ছে না।


এ খবরটি যে কারোর জন্যই আকাশ থেকে পড়ার মতো। কারণ, বাফুফে কয়েকদিন আগেই জাতীয় পুরুষ ফুটবল দলকে সৌদি পাঠিয়ে অনুশীলন করিয়েছে পুঁচকে সিশেলসের বিপক্ষে সিরিজ খেলার জন্য। এত টাকা খরচ করেও লাভের লাভ হয়নি। সিশেলসের মতো ১৯৯ র্যাংকিংয়ের দলের সঙ্গে একটি ম্যাচ জয়ের পর একটি ম্যাচ হেরেছেন জামাল ভূঁইয়ারা।


অথচ যে নারী ফুটবল দল দেশের মানুষের মন জয় করেছে, সেই দলকে আন্তর্জাতিক ম্যাচ খেলা থেকে বঞ্চিত করলো বাফুফে। বুধবার বাফুফের সাধারণ সম্পাদক মো. আবু নাইম সোহাগ যখন মেয়েদের মিয়ানমার না পাঠানোর আনুষ্ঠানিক ঘোষণা দিলেন, শুনে অনেকটাই স্তব্ধ ফুটবল অঙ্গন।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন
ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us