‘যোগ্যদের ঋণ না দেওয়ায় ব্যাংকে খেলাপি বেড়েছে’

জাগো নিউজ ২৪ প্রকাশিত: ২৩ মার্চ ২০২৩, ০৮:২৭

অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগের সচিব শেখ মোহাম্মদ সলীম উল্লাহ বলেছেন, যথাযথ যাচাই-বাছাই ছাড়া অযোগ্য ব্যক্তিদের ঋণ বিতরণের কারণে ব্যাংকের খেলাপি ঋণ বেড়ে যাচ্ছে। অযোগ্যদের ঋণ দিলে তারা তো অর্থ ভালোভাবে কাজে লাগাতে পারবে না। এতে তারা ব্যবসায় ক্ষতিগ্রস্ত হবে, ঋণও ফেরত দিতে পারবে না। এজন্য ঋণ বিতরণে মনিটরিংয়ে গুরুত্ব বাড়াতে হবে।


বুধবার (২২ মার্চ) অগ্রণী ব্যাংকের প্রধান কার্যালয়ের বোর্ড রুমে ‘মাসিক মুনাফা সঞ্চয় প্রকল্পের’ উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।


শেখ মোহাম্মদ সলীম উল্লাহ বলেন, ব্যাংকিং ব্যবসা আর অন্যান্য ব্যবসা এক নয়। অগ্রণী ব্যাংক পর্ষদ ভালো করে সেটা জানে। তারা ভালোভাবেই চালাচ্ছে। তবুও খেলাপি ঋণ বেড়েছে। খেলাপি কমাতে যোগ্যদের যথা জায়গায় পদায়ন করা প্রয়োজন। যেন তারা ঋণ বিতরণ এবং গ্রাহকের ওপর নজরদারি রাখতে পারেন। এতে ঋণ আদায় হবে। এখন ব্যাংক খাতের বড় মাথাব্যথা খেলাপি। আর খেলাপি বাড়লে ব্যাংকের সব অর্জন মূল্যহীন হবে।


অগ্রণী ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক এবং সিইও মো. মুরশেদুল কবীরের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন ব্যাংকটির চেয়ারম্যান ড. জায়েদ বখত। এছাড়াও উপস্থিত ছিলেন ব্যাংকটির পরিচালক বিশ্বজিত ভট্টাচার্য খোকন, মফিজ উদ্দীন আহমেদ, কাশেম হুমায়ূন, কে এম এন মঞ্জুরুল হক লাবলু, খোন্দকার ফজলে রশিদ, তানজিনা ইসমাইল, মো. শাহাদাত হোসেন, মোহাম্মদ মাসুদ রানা চৌধুরী এবং পর্যবেক্ষক ও বাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালক মো. জাকির হোসেন চৌধুরী প্রমুখ।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us