অশান্তি থেকে বাঁচতে খালেদা জিয়াকে মুক্ত করতে হবে: দুদু

সমকাল প্রকাশিত: ২২ মার্চ ২০২৩, ১৬:৩১

বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু বলেছেন, ‘আজ বাজারে যাবেন, সেখানে শান্তি নেই। স্কুলে সন্তানকে ভর্তি করবেন সেখানেও আপনাকে চাঁদা দিতে হবে। রাস্তায় যাবেন, বাসে উঠতে পারবেন না। ঘরে গেলে আপনি স্ত্রীর মুখোমুখি হতে পারবেন না, কারণ সন্তানদের মুখে হাসি ফোটাতে পারছেন না। এসব অশান্তি থেকে বাঁচতে হলে খালেদা জিয়াকে মুক্ত করতে হবে। তারেক রহমানকে দেশে ফিরিয়ে আনতে হবে।’


আজ বুধবার দুপুরে ঢাকা রিপোটার্স ইউনিটির নসরুল হামিদ মিলনায়তনে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া এবং সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভীর মুক্তির দাবিতে আয়োজিত প্রতিবাদ সভায় তিনি এসব কথা বলেন।


শামসুজ্জামান দুদু বলেন, দেশে ভয়াবহ দলীয়করণ হয়েছে। পুলিশ বাহিনীতে দলীয়করণ হয়েছে, প্রশাসনে দলীয়করণ হয়েছে। প্রত্যেকটি পেশাজীবী সংগঠন দখল হয়ে গেছে। সুপ্রিমকোর্ট দখল হয়ে গেল, জজকোর্ট আগেই দখল হয়ে গেছে।


বিএনপির এই নেতা বলেন, ‘অনেকেই আমাকে প্রশ্ন করেন, বিএনপি আগামী নির্বাচনে অংশগ্রহণ করবে কি না। বিএনপি নির্বাচনে গিয়ে কি করবে? হাইকোর্টের নির্বাচন দেখলেন না? এটা ভদ্রলোকদের জায়গা না?। সুপ্রিমকোর্টে যা ঘটল ব্রিটিশ আমল এমনকি পাকিস্তান আমলেও এমন ভয়াবহ ঘটনা ঘটেনি। নির্বাচন এখন দেশের মসজিদ কমিটিতেও হয় না, আগেই দখল হয়ে যায় ‘


দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান যোগ্য নেতা দাবি করে দুদু বলেন, তারেক রহমান দেশের সবচেয়ে জনপ্রিয় নেতা। দেশে স্বাভাবিক অবস্থা বিরাজ করলে তিনি দেশের যে কোন স্থান থেকে জনগণের ভোটে নির্বাচিত হয়ে বাংলাদেশের প্রধানমন্ত্রী হতেন। অথচ তার কথা গণমাধ্যম প্রকাশ করতে পারে না, শুধু নাম লিখতে পারে। কারণ কোর্টের নির্দেশ আছে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us