অ্যান্ড্রয়েড ১৪ এ চলবে না যে অ্যাপগুলো, পরিকল্পনা গুগলের

dhakapost.com প্রকাশিত: ১৪ মার্চ ২০২৩, ১১:৩৩

মার্চের শুরুতে অ্যান্ড্রয়েড ১৪ এর প্রথম ডেভেলপার প্রিভিউ প্রকাশ করেছে অভিজ্ঞ সার্চ ইঞ্জিন কোম্পানি গুগল। এর কোডনেম হলো UpSideDownCake, এবং ওএসের নতুন সংস্করণে অনেক নতুন বৈশিষ্ট্য এবং পরিবর্তন আসবে। এটি আরো ভালো ব্যাটারি লাইফ, শক্তিশালী সুরক্ষা বৈশিষ্ট্য, বড় স্ক্রিন ডিভাইসগুলোর জন্য সমর্থন এবং অন্যান্য দুর্দান্ত বৈশিষ্ট্যগুলো পাবে। 


আপনি যদি মেমরি বাড়ানোর জন্য স্পিড বুস্টার অ্যাপগুলো ব্যবহার করেন, তাহলে আপনি সেগুলো নতুন ওএসে ব্যবহার করতে পারবেন না।


গুগলের শেয়ার করা নথি অনুসারে, টাস্ক কিলার এবং স্পিড বুস্টার অ্যাপের জন্য ব্যবহৃত সাধারণ এপিআই অ্যান্ড্রয়েড ১৪-এ বন্ধ করা হবে। সিস্টেম অ্যাপগুলো এই এপিআইগুলো ব্যবহার করতে পারে। এর মানে হলো যে টাস্ক কিলার এবং অ্যাপগুলো যেগুলো ফোনের গতি বাড়ানোর দাবি করে এবং মেমরি থেকে অ্যাপগুলো সরিয়ে দেয় সেগুলো অকেজো হবে।


অ্যান্ড্রয়েড ডিভাইসে এই অ্যাপগুলো ‘KILL_BACKGROUND_PROCESSES’ অনুমতি ব্যবহার করে ব্যাকগ্রাউন্ড প্রক্রিয়া বা অন্যান্য অ্যাপ বা কাজ বন্ধ করে। কিন্তু অ্যান্ড্রয়েড ১৪ এর আগমনে অ্যাপটিকে তার প্রক্রিয়া বন্ধ করার অনুমতি দেবে। অন্য কোনো অ্যাপে এগুলোর কোনো প্রভাব পড়বে না।


গত কয়েক বছরে, ‘মেমরি বুস্টার’ এবং ‘স্মার্ট বুস্টার’-এর মতো অনেক টাস্ক কিলার এবং মেমরি কিলার অ্যাপ গুগল প্লে স্টোরে একটি শক্তিশালী প্রবেশ করেছে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us