সীতাকুণ্ডের আগুন ১২ ঘণ্টাতেও নিয়ন্ত্রণে আসেনি

বার্তা২৪ প্রকাশিত: ১২ মার্চ ২০২৩, ০৫:৩৯

চট্টগ্রামের সীতাকুণ্ডের ছোট কুমিরা এলাকায় তুলার গুদামে লাগা আগুন ১২ ঘণ্টাতেও নিয়ন্ত্রণে আসেনি। আগুন নেভানোর জন্য ব্যবহার করায় ঘটনাস্থলে আশপাশে থাকা সব জলাশয়ের পানি শেষ হয়ে গেছে। ফলে আধা কিলোমিটার দূর থেকে পানি এনে আগুন নেভানোর কাজ করছেন ফায়ার সার্ভিসের কর্মীরা।


এদিকে ফায়ার সার্ভিসের সঙ্গে আগুন নেভানোর কাজে সেনাবাহিনীর চার, নৌবাহিনীর চার, বিমান বাহিনীর দুইসহ ১৮টি ইউনিট কাজ করছে। এরই মধ্যে বিজিবির চারটি ফায়ার ফাইটিং ইউনিট এসেছে ঘটনাস্থলে। সবমিলে ২২টি ইউনিট কাজ করছে।


এসব তথ্য নিশ্চিত করেছেন চট্টগ্রাম জেলা প্রশাসন কার্যালয়ের সিনিয়র সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট (এনডিসি) মো. তৌহিদুল ইসলাম।


এর আগে সকাল সাড়ে ১০টার দিকে উপজেলার কুমিরা ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ডের ছোট কুমিরা এলাকার ওই তুলার গুদামে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।


এত সময়েও আগুন নিয়ন্ত্রণে না আসার কারণ জানিয়ে তৌহিদুল ইসলাম বলেন, ওই গুদামে দুই হাজার ৭০০ টন তুলা ছিল। তুলার আগুন নিয়ন্ত্রণে সময় লাগছে। আগুন লাগার পর থেকে ফায়ার সার্ভিসের চারটি স্টেশনের আটটি ইউনিট নিয়ন্ত্রণে কাজ করছে। নিয়ন্ত্রণে না আসায় সশস্ত্র বাহিনীর সহযোগিতা চাওয়া হয়। সেনাবাহিনীর চারটি ইউনিট কাজ শুরু করেছে। দুর্ঘটনাস্থলে এসেছে নৌবাহিনী ও বিমান বাহিনীর ফায়ার ফাইটিং টিম।


সেনাবাহিনীর লে. কর্নেল মাহমুদের নেতৃত্বে ফায়ার ফাইটিং ইউনিট কাজ করছে। তিনি জানিয়েছেন, এখনও আগুন নিয়ন্ত্রণে আসেনি।


জেলা প্রশাসক আবুল বাশার মোহাম্মদ ফখরুজ্জামান বলেন, রাত ৮টার দিকে ঘটনাস্থলে এসেছে নৌবাহিনী এবং বিমান বাহিনীর ফায়ার ফাইটিং টিম। তারাও উদ্ধার অভিযানে অংশ নিয়েছে।


সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন
ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us