You have reached your daily news limit

Please log in to continue


তৃতীয় দিন শেষে চালকের আসনে সাউথ আফ্রিকা

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজের দ্বিতীয় টেস্টে এগিয়ে থেকে দ্বিতীয় ইনিংস শুরু করেছিল সাউথ আফ্রিকা। তৃতীয় দিনের শুরুতে দ্রুতই উইকেট হারিয়েছিল প্রোটিয়ারা। ৫১ রানে ফিরেছিলেন চার ব্যাটার। এরপর হাল ধরেন অধিনায়ক টেম্বা বাভুমা। তার অপরাজিত শতকের ইনিংসে চালকের আসনেই স্বাগতিক দল।

দ্বিতীয় ইনিংসে ৭ উইকেটে ২৮৭ রানে তৃতীয় দিন শেষ করেছে প্রোটিয়ারা। লিড পেয়েছে ৩৫৬ রানের। সংগ্রহ বাড়াতে কেশভ মাহারাজকে নিয়ে চতুর্থ দিনে মাঠে নামবেন ১৭১ রান করা বাভুমা। মাত্র ৫১ রানে ফেরেন চার ব্যাটার। ১০৩ রানে পঞ্চম উইকেট হারায় প্রোটিয়ারা।

এরপর উইয়ান মুলডারকে নিয়ে হাল ধরেন বাভুমা। ১০৩ রানের জুটি গড়েন তারা। বাভুমার শতকের পর ২০৬ রানে সাজঘরে ফেরেন মুলডার। ৪২ রান করেন তিনি। ৭ম উইকেট জুটিতে সিমন হার্মারকে নিয়ে আরও ৭১ রান যোগ করেন স্বাগতিক অধিনায়ক। ২৭৭ রানে ফেরেন হার্মার।

৭ উইকেট হারিয়ে ২৮৭ রান সংগ্রহ করে কেশভ মাহারাজকে নিয়ে তৃতীয় দিন শেষ করেন বাভুমা। এতে স্বাগতিক দল লিড পেয়েছে ৩৫৬ রানের।

দ্বিতীয় ইনিংসে ওয়েস্ট ইন্ডিজের হয়ে ২টি করে উইকেট নেন মায়ার্স ও যোসেফ। কেমার রোচ ও রেইমন রেইফার নিয়েছেন একটি করে উইকেট।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন