ইমরান খানের বক্তব্য প্রচার করায় টিভির লাইসেন্স স্থগিত

সমকাল প্রকাশিত: ০৬ মার্চ ২০২৩, ২১:০২

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও তেহরিক-ই-ইনসাফ পার্টির (পিটিআই) চেয়ারম্যান ইমরান খানের বক্তব্যের ভিডিও ক্লিপ সম্প্রচার করায় দেশটির একটি বেসরকারি টেলিভিশনের লাইসেন্স স্থগিত করা হয়েছে। সংবাদভিত্তিক ওই টিভি চ্যানেলের নাম এআরওয়াই নিউজ।  


সোমবার লাইসেন্স বাতিল করে পাকিস্তান ইলেকট্রনিক মিডিয়া নিয়ন্ত্রক কর্তৃপক্ষ (পিইএমআরএ) এক বিবৃতিতে অভিযোগ করেছে, ইমরান খানের ওই বক্তব্যে রাষ্ট্রের বিরুদ্ধে 'ভিত্তিহীন অভিযোগ' এবং 'ঘৃণাসূচক বক্তব্য' রয়েছে। যা প্রচার করে টিভি চ্যানেলটি সংবিধানের ১৯ অনুচ্ছেদ লঙ্ঘন করেছে। এ কারণে এআরওয়াই নিউজের লাইসেন্স স্থগিত করা হচ্ছে। পরবর্তী আদেশ না হওয়া পর্যন্ত এই স্থগিতাদেশ বহাল থাকবে। 


এআরওয়াই নিউজের এক কর্মকর্তার উদ্ধৃতি দিয়ে কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল-জাজিরা জানিয়েছে, পিইএমআরএ শুধুমাত্র টিভিটির লাইসেন্স স্থগিত করেছে।


এর আগে রোববার ইমরান খানের বক্তব্য বা মন্তব্য প্রচার নিষিদ্ধ করে পিইএমআরএ। তখন সংস্থাটি বলেছে, ইমরান খান রাষ্ট্রীয় প্রতিষ্ঠানগুলোর বিরুদ্ধে ভিত্তিহীন অভিযোগ করছেন এবং ঘৃণাসূচক বক্তব্য ছড়াচ্ছেন।


এদিকে, সোমবার তোষাখানা মামলায় ইমরান খানের গ্রেপ্তারি পরোয়ানা বাতিলের আবেদন খারিজ করে দিয়েছেন আদালত। এর আগে রোববার ইমরান খানকে গ্রেপ্তারের চেষ্টা চালিয়ে ব্যর্থ হয় পুলিশ।


সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us