মেট্রোনেট নিয়ে পাল্টাপাল্টি অভিযোগ, ইন্টারনেট সেবায় বিঘ্ন ঘটার শঙ্কা

বাংলা নিউজ ২৪ প্রকাশিত: ০৫ মার্চ ২০২৩, ১৮:৫৭

দেশের বৃহত্তম ইন্টারনেটভিত্তিক তথ্য-প্রযুক্তি ও টেলিযোগাযোগ সেবাদাতা প্রতিষ্ঠান ‘মেট্রোনেট’ নিয়ে প্রতিষ্ঠানেরই দুই পক্ষের পাল্টাপাল্টি অভিযোগ উঠেছে।


রোববার (৫ ফেব্রুয়ারি) ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে (ডিআরইউ) সংবাদ সম্মেলনে এক পক্ষ বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেসের (বেসিস) সাবেক সভাপতি সৈয়দ আলমাস কবিরের বিরুদ্ধে স্বেচ্ছাচারিতার অভিযোগ এনেছেন।


আর আলমাস কবিরের পক্ষ থেকে এক প্রেস বিজ্ঞপ্তিতে বনানী অফিসে হামলার অভিযোগ করা হয়েছে।


ডিআরইউতে সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন মেট্রোনেটের ব্যবস্থাপনা পরিচালক পদ দাবি করা মোস্তাফা রফিকুল ইসলামসহ কোম্পানির অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক ফেরদৌস আজম খান, উপব্যবস্থাপনা পরিচালক মাহবুবুল আলম, সিনিয়র এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট রাহাত খান প্রমুখ।


রফিকুল ইসলাম বলেন, বাংলাদেশের বৃহত্তম ইন্টারনেটভিত্তিক তথ্য-প্রযুক্তি ও টেলিযোগাযোগ সেবাদাতা প্রতিষ্ঠান মেট্রোনেট বাংলাদেশ লিমিটেড বন্ধের গভীর ষড়যন্ত্র চলছে। মেট্রোনেটের সেবা বন্ধ হলে হুমকির মুখে পড়তে পারে সারা দেশের ইন্টারনেট সেবা। মেট্রোনেটের দুই শতাংশ মালিক ও বেসিসের সাবেক সভাপতি সৈয়দ আলমাস কবিরের বিরুদ্ধে নিয়মনীতি ভঙ্গ করে স্বেচ্ছাচারিতার অভিযোগ উঠেছে।  


এর ফলে দেশের জরুরি তথ্যসেবা ৯৯৯, সব ব্যাংক, মোবাইল ফিন্যান্স সার্ভিস বিকাশ, নগদ, চট্টগ্রাম স্টক একচেঞ্জ, জাতীয় পরিচয়পত্র অনুসন্ধান সেবা, ই-পাসপোর্টসহ রাষ্ট্রীয় ও বেসরকারি বহু প্রতিষ্ঠানের ইন্টারনেটভিত্তিক সেবা বিঘ্ন ঘটার আশঙ্কা তৈরি হয়েছে।


মোস্তাফা রফিকুল ইসলাম দাবি করেন, মেট্রোনেটের শেয়ারের হোল্ডার প্রতিষ্ঠান রহিম আফরোজ ও সৈয়দ আলমাস কবির যোগসাজশে ২০২০-২০২১ অর্থ বছরে মেট্রোনেট থেকে প্রায় ৩ কোটি টাকা এবং ২০২২-২০২৩ অর্থ বছরে প্রায় ৮ কোটি টাকা শেয়ার ক্রয়ের নামে সরিয়ে নিয়েছে। অবৈধভাবে কোম্পানির ব্যাংক অ্যাকাউন্ট থেকে মোট প্রায় ১১ কোটি টাকা তুলে নেওয়াতে শিগগির তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।  

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন
ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us