নারী সহকর্মীকে মনে ধরেছে? যে ৫ বিষয় মাথায় রাখবেন

ঢাকা পোষ্ট প্রকাশিত: ০৪ মার্চ ২০২৩, ১৭:০৫

অফিস হলো কাজের জায়গা। কিন্তু কাজের জায়গা বলেই যে সেখানে সারাক্ষণ কাজই করা হয়, তেমনও তো নয়। কাজের ফাঁকে ফাঁকে আড্ডা, গল্প চলে। চলে খানিকটা বিশ্রাম নেওয়ার পর্বও। একসঙ্গে কাজ করতে গিয়ে কোনো কোনো সহকর্মীর সঙ্গে হৃদ্যতা গড়ে ওঠে, কারও সঙ্গে তৈরি হতে পারে তিক্ততাও। যেহেতু দিনের অনেকটা সময় অফিসেই কেটে যায়, সেক্ষেত্রে হুট করে কোনো সহকর্মীকে ভালোলেগে যাওয়া অস্বাভাবিক কিছু নয়। কিন্তু ওই যে কাজের জায়গা, এমন একটি ক্ষেত্রে সম্পর্কে জড়ানোর আগে কিছু বিষয় আপনাকে অবশ্যই মাথায় রাখতে হবে। চলুন জেনে নেওয়া যাক-


ক্যারিয়ারে সমস্যা হতে পারে


প্রেমকে আপনি যতই শ্বাশত, পবিত্র বলে ভাবুন, অধিকাংশ অফিসেই এটি মোটেও ভালো চোখে দেখা হয় না। অফিসে প্রেমিক জুটি থাকলে সমস্যা বাড়ে বলেই মনে করে বেশিরভাগ অফিস কর্তৃপক্ষ। অনেক ক্ষেত্রে হয়তো সরাসরি বলা হয় না তবে আপনার ওপর অসন্তোষের ছাপ সহজেই বুঝতে পারবেন। হয়তো আপনাকে বাদ দেওয়ার জন্য গোপনে পরিকল্পনাও করতে পারে ম্যানেজমেন্ট। সহকর্মীর সঙ্গে প্রেমের সম্পর্কে জড়ানোর কারণে চাকরি চলে যাওয়ার ঘটনা কম নয়।


ভালোর বদলে মন্দ হতে পারে


যখন কলেজ বা বিশ্ববিদ্যালয়ে ছিলেন, তখনকার ঘটনা ভিন্ন। সেখানে মনে ধরলেই কাউকে প্রপোজ করাটা যত সহজ ছিল, অফিসে কিন্তু সেটি সম্ভব নয়। কারণ এতদিনে আপনি একটি অবস্থানে এসেছেন, আপনার একটি পরিচয় তৈরি হয়েছে। আবার আপনার নারী সহকর্মীটি যদি আপনার প্রস্তাব ভালোভাবে গ্রহণ না করে বসের কাছে নালিশ জানান, তখন আর দেখতে হবে না। তাই প্রেমের কথা জানানোর আগে পছন্দের নারীর মন বুঝে নেওয়ার চেষ্টা করুন। এই বয়সে কেবল প্রেমের জন্যই মানুষ প্রেমে জড়ায় না, বিয়ের কথাটাও মাথায় রাখতে হবে। এবং সেভাবেই এগোতে হবে।


সবাইকে জানিয়ে দিলে মুশকিল


সম্পর্কের শুরতেই সবাইকে জানাতে যাওয়ার ফল উল্টোও হতে পারে। যদি আপনারা কাউকে কিছু না জানিয়ে প্রেমের সম্পর্ক ধরে রাখেন, সেখানে কারও কিছু বলার থাকবে না। কিন্তু একবার জেনে গেলে পেছনে কথা বলার লোকের অভাব হবে না। হয়তো সে কারণে আপনার ক্যারিয়ার এবং প্রেম দুটোই হারাতে হতে পারে। আপনার সম্পর্কে আপনার প্রেমিকার কাছে কান ভারীও করতে পারেন কেউ কেউ। তাই সম্পর্কের কথা সবাইকে জানিয়ে বিপদ না বাড়ানোই ভালো।


তার অন্য সম্পর্ক থাকতে পারে


যার প্রেমে পড়েছেন, হতে পারে তার অন্য কোথাও সম্পর্ক রয়েছে। তাই আগে ভালো করে খোঁজ নিন। যদি তিনি অন্য কোথাও কথা দিয়ে থাকেন, তবে আর সে পথে না এগিয়ে লাভ নেই। এক্ষেত্রে নিজেকে সংবরণ করুন। মনের কথা চেপে রাখুন মনেই। আরেকজনের কাছে নিজেকে হালকা করার কী দরকার!


আপনি হয়তো প্রস্তুত নন


প্রেমের সম্পর্কে জড়ানোর আগে নিজেকে যে প্রশ্নটি করবেন তা হলো, আপনি প্রস্তুত তো? কারণ কর্মজীবনে ঢুকেও হেসেখেলে দিন কাটিয়ে দেওয়ার সময়টা থাকে না। যদি সেই নারী আপনার সঙ্গে প্রেমের সম্পর্কে জড়ান তবে নিশ্চয়ই বিয়ের কথাও ভাববেন। এসবের জন্য আপনি প্রস্তুত কি না সেদিকটাও ভেবে দেখুন।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন
ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us