You have reached your daily news limit

Please log in to continue


বেড়েছে চাহিদা, ওএমএসের চাল-আটা না পেয়ে অনেকেই ফিরছেন খালি হাতে

কয়েকমাস আগেও চাল-আটা কিনতে ওএমএসের (ওপেন মার্কেট সেল) দোকানগুলোতে মধ্যবিত্ত পরিবারের লোকজনকে দেখা যেতো না। এখন নিম্নবিত্ত পরিবারের লোকজনের সঙ্গে মধ্যবিত্তরাও ঘণ্টার পর ঘণ্টা দাঁড়িয়ে থাকছেন ওএমএস দোকান থেকে চাল-আটা কেনার জন্য।

মধ্যবিত্ত পরিবার থেকে আসা লোকজন ওএমএস দোকানের সামনে লাইনে দাঁড়িয়ে থাকতে লজ্জা ও বিব্রতবোধ করলেও পরিস্থিতি তাদেরকে বাধ্য করছে। তাদের মধ্যে কেউ আবার মুখ ঢেকে রাখেন কাপড় দিয়ে। দীর্ঘক্ষণ লাইনে দাঁড়িয়ে থাকার পরও অনেকেই চাল-আটা না পেয়ে ফিরছেন খালি হাতে। কেউ কেউ আবার শুধু চাল পাচ্ছেন কিন্তু আটা পাচ্ছেন না।

লালমনিরহাট শহরের কালীবাড়ী এলাকায় ওএমএস দোকানের সামনে দাঁড়িয়ে থাকা নাম প্রকাশ না করা শর্তে ৪৫ বছর বয়সি এক নারী দ্য ডেইলি স্টারকে বলেন, 'এখন আর মধ্যবিত্ত নেই। এখন রয়েছে নিম্নবিত্ত আর উচ্চবিত্ত।'

ওই নারী ডেইলি স্টারকে জানান, তার স্বামী একটি প্রাইভেট কোম্পানিতে চাকরি করে প্রতিমাসে ২৫ হাজার টাকা বেতন পান। তাদের ৩ জন ছেলেমেয়ে পড়াশুনা করছেন। দ্রব্যমূল্য বৃদ্ধি পাওয়ায় স্বামীর বেতন দিয়ে সংসার চলছে না। ছেলেমেয়েদের পড়াশুনার খরচও বেড়েছে।

'বাজার থেকে চাল-আটা কিনে সংসার চালালে ছেলেমেয়েদের পড়াশুনার খরচ বহন করা সম্ভব হবে না। খুব অভাবে পড়েছি। জানিনা সামনের দিনগুলোতে আরও কোন পরিস্থিতিতে পড়তে হয়,' তিনি যোগ করেন।লাইনে থাকা আয়শা বেগম (৫০) ডেইলি স্টারকে বলেন, 'অনেক সচ্ছল পরিবারের লোকজনকে লাইনে দাঁড়িয়ে ওএমএস দোকান থেকে চাল-আটা কিনতে দেখা যাচ্ছে। কয়েকমাস আগে তাদের দেখা যায়নি। আমরা নিয়মিত ওএমএস দোকান থেকে চাল-আটা কিনছি। কিন্তু বর্তমানে লাইনে এতবেশি ভিড় বেড়েছে তাতে অনেকে চাল-আটা না পেয়ে খালি হাতে ফিরে যাচ্ছেন। ওএমএস দোকানে ন্যায্যমূল্যে চাল-আটা কিনতে না পারলে আমাদের অবস্থা আরও বেশি কাহিল হতো।'

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন