রাস্তা নেই, দাঁড়িয়ে আছে কোটি টাকার ৩ সেতু

বাংলা নিউজ ২৪ প্রকাশিত: ২৪ ফেব্রুয়ারি ২০২৩, ০৮:৩৯

ফরিদপুর: ফরিদপুরের সালথায় দুটি ইউনিয়নে মাঠের মধ্যে দিয়ে থাকা খালের উপর প্রায় কোটি টাকা খরচ করে নির্মাণ করা হয়েছে তিনটি সেতু। ফরিদপুর: ফরিদপুরের সালথায় দুটি ইউনিয়নে মাঠের মধ্যে দিয়ে থাকা খালের উপর প্রায় কোটি টাকা খরচ করে নির্মাণ করা হয়েছে তিনটি সেতু। কিন্তু সেতুগুলোর একটিরও দুই পাশে নেই কোনো রাস্তা। 


যে কারণে সেতুগুলো জনসাধারণের কোনোই কাজে আসছে না। রাস্তাবিহীন সেতুগুলো কেন বা কার স্বার্থে নির্মাণ করা হয়েছে তার উত্তর খুঁজে পাচ্ছে না এলাকাবাসী। গত তিন বছর ধরে এভাবেই অকার্যকর হয়ে দাঁড়িয়ে সেতুগুলো। সেতু তিনটির চারপাশে ফসলি জমি। সংযোগ রাস্তা না করায় সেতুগুলোর উপর ওঠার মত কোনো পরিস্থিতি নেই। স্থানীয়দের দাবি মাটি ভরাট ও রাস্তা তৈরী করে জনগণের চলাচলের উপযোগী করে তোলার।


জানা গেছে, ২০১৮-১৯ অর্থবছরে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রানালয়ের অর্থায়নে সালথা উপজেলার ভাওয়াল ইউনিয়নের শিহিপুর গ্রামের দক্ষিণ পাশে খালের উপর ৩২ লাখ ৪১ টাকা ব্যয়ে ৩৬ ফিট দৈর্ঘ্য একটি, গট্টি ইউনিয়নের বালিয়া স্কুলের পাশে নলডাঙ্গা মাঠের কুইচামোড়া খালের উপর ৩২ লাখ ৪১ হাজার টাকা ব্যয়ে ৩৬ ফিট দৈর্ঘ্য একটি এবং ২০১৭-১৮ অর্থবছরে তুগুলদিয়া গ্রামেবেদাখালী খালের উপর ৩০ লাখ ৭৭ হাজার টাকা ব্যয়ে ৩২ ফিট দৈর্ঘ্যের একটি সেতু নির্মাণ করে সংশ্লিষ্টরা। এদিকে অভিযোগ রয়েছে, বরাদ্দ হওয়া এসব সেতু স্থান পরিবর্তন করে নির্মাণ করা হয়েছে। সেতুগুলোর বরাদ্দ যাতে ফেরত না যেতে পারে সেজন্য অপরিকল্পিতভাবে অনুপযোগীস্থানে সেতুগুলো নির্মাণ করা হয়েছে। সরেজমিনে গিয়ে দেখা যায়, তিনটি সেতুর একটিরও সংযোগ রাস্তা নেই। এমনকি সেতুগুলোর দুই পাশে কোনো মাটি ভরাটও করা হয়নি। নিঃসঙ্গ সেতুগুলো ব্যবহারে একেবারেই অনুপযোগী। আজ পর্যন্ত একটি বাহনও উঠতে পারেনি সেতুগুলোতে - জানালেন উপজেলা ভাওয়াল ইউনিয়নের শিহিপুর গ্রামের বাসিন্দা আইয়ুব আলী, সামাল মোল্যা ও পরুরা গ্রামের বাসিন্দা শফিকুল ইসলাম।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us