You have reached your daily news limit

Please log in to continue


বিজ্ঞানের ওপর জোর দিচ্ছেন প্রধানমন্ত্রী: শিক্ষামন্ত্রী

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার দূরদর্শী চিন্তা থেকে বিজ্ঞানের ওপর জোর দিয়ে বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়গুলো প্রতিষ্ঠা করেছিলেন। বিশ্ববিদ্যালয় মানেই হলো সেখানে জ্ঞানচর্চার পাশাপাশি জ্ঞানের সৃষ্টি হবে অর্থাৎ গবেষণা হবে।

বুধবার সকালে দিনাজপুর হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (হাবিপ্রবি)  ইনস্টিটিউট অব রিসার্চ অ্যান্ড ট্রেনিংয়ের (আইআরটি) আয়োজনে তিন দিনব্যাপী ‘বার্ষিক গবেষণা পর্যালোচনা কর্মশালা ২০২৩ ও আইআরটি বার্ষিক গবেষণা প্রতিবেদন ২০২১-২২ এর মোড়ক উন্মোচন’ করা হয়। এতে ভিডিও কনফারেন্সের মাধ্যমে অংশ নিয়ে এসব কথা বলেন তিনি।

শিক্ষামন্ত্রী বলেন, গবেষণার জন্য বঙ্গবন্ধুকন্যার সরকার বরাদ্দ দিচ্ছে। আমি আশা করি, আপনারা এগুলো ভালোভাবে কাজে লাগাবেন। 

হাবিপ্রবি গবেষণা কর্মের অগ্রগতি ও সাফল্য কামনা করে শিক্ষামন্ত্রী বলেন, বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী যে স্মার্ট বাংলাদেশের ঘোষণা দিয়েছেন, তা বাস্তবায়নে আপনাদের গবেষণা কর্ম সহায়ক হবে বলে আমি মনে করি। 

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) সদস্য প্রফেসর ড. আবু তাহের। হাবিপ্রবির ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. এম. কামরুজ্জামানের বিভিন্ন গবেষণা কার্যক্রম স্লাইডের মাধ্যমে তুলে ধরেন পরিচালক প্রফেসর ড. এস.এম. হারুন উর রশিদ। এতে অংশ নেন বিশ্ববিদ্যালয়ের সব অনুষদের ডিন, চেয়ারম্যান ও শিক্ষকরা। 

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন