লায়নের ‘১০০’–র দিনে অক্ষর-অশ্বিনে ভারতের লড়াই

প্রথম আলো প্রকাশিত: ১৮ ফেব্রুয়ারি ২০২৩, ১৮:০৪

নিশ্চয়ই আফসোসে পুড়ছে অস্ট্রেলিয়া! বাগে পেয়েও যে ভারতের বিপক্ষে বড় লিড নেওয়া হলো না।


রোহিত শর্মা, চেতেশ্বর পূজারা, বিরাট কোহলিরাই যেখানে অস্ট্রেলিয়ার স্পিনারদের জবাব দিতে পারেননি, সেখানে অস্ট্রেলিয়ার পথের বাধা হয়ে দাঁড়িয়েছিলেন অক্ষর প্যাটেল ও রবিচন্দ্রন অশ্বিন। এই দুই লোয়ার অর্ডার ব্যাটসম্যানের ১১৪ রানের জুটির কারণেই প্রথম ইনিংসে বড় লিড পায়নি প্যাট কামিন্সের দল।  মাত্র ১ রানের লিড নিয়ে দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নেমে দ্বিতীয় দিন শেষে অস্ট্রেলিয়ার সংগ্রহ ১ উইকেটে ৬১ রান।


রোহিত-পূজারাদের আটকে ফেলার কাজটা করেছেন অস্ট্রেলিয়ান স্পিনার নাথান লায়ন। ৬৭ রানে নিয়েছেন ৫ উইকেট। পাঁচ উইকেট নেওয়ার পথে তৃতীয় বোলার হিসেবে ভারতের বিপক্ষে টেস্টে ১০০ উইকেট নিয়েছেন লায়ন। এর আগে এই কীর্তি ছিল জেমস অ্যান্ডারসন ও মুত্তিয়া মুরালিধরনের।


দ্বিতীয় ইনিংসে  অস্ট্রেলিয়ার ৬১ রান এসেছে ১২ ওভার ব্যাট করে। কনকাসন হওয়ার কারণে ডেভিড ওয়ার্নার দ্বিতীয় টেস্ট থেকে ছিটকে গেলে তাঁর জায়গায় দ্বিতীয় ইনিংসে ওপেন করেছেন ট্রাভিস হেড। ওয়ানডে মেজাজে ব্যাট করে এই ব্যাটসম্যান করেছেন ৪০ বলে ৩৯ রান। মারনাস লাবুশেন দিন শেষে অপরাজিত ১৯ বলে ১৬ রান করে। প্রথম ইনিংসে ৮১ রান করা উসমান খাজা ৬ রান করে রবীন্দ্র জাদেজার বলে আউট হয়েছেন।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন
ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us