You have reached your daily news limit

Please log in to continue


যুক্তরাষ্ট্রের বিষয়টা নিয়ে একটা পীড়ার মধ্যে আছি

গত সোমবার চরকিতে মুক্তি পেয়েছে ওয়েব ফিল্ম ‘উনিশ ২০’। মিজানুর রহমান আরিয়ান পরিচালিত এই ওয়েব ফিল্মে রুবিনা চরিত্রে অভিনয় করে প্রশংসিত হয়েছেন অভিনেত্রী তানিয়া আহমেদ। ভিডিও স্ট্রিমিং প্ল্যাটফর্মে এটি এই অভিনয়শিল্পীর মুক্তি পাওয়া প্রথম কোনো কাজ। ‘উনিশ ২০’-সহ অন্যান্য প্রসঙ্গে তাঁর সঙ্গে কথা বলল ‘বিনোদন’।

রুবিনা চরিত্রে অভিনয়ে কী ভেবে রাজি হয়েছিলেন?

তানিয়া আহমেদ: এর আগে এভাবে আমাকে দেখেননি দর্শক, এমন চরিত্র করা হয়নি বলেই আসলে চ্যালেঞ্জটা নেওয়া। করপোরেট লেডি চরিত্র আমি আসলে খুব কাছ থেকে দেখেছি। আমার কাছে মনে হয়েছে-ওকে, আই ক্যান ডু ইট। সাধারণত যে চরিত্রটা আমরা দেখি না, ওটা ফুটিয়ে তোলা একটু কষ্টসাধ্য। গবেষণা করতে হয়।

মুক্তির পর কী মনে হয়েছে, সিদ্ধান্ত সঠিক ছিল?

তানিয়া আহমেদ: চরিত্রটি ফুটিয়ে তোলার আপ্রাণ চেষ্টা ছিল। যাঁরা দেখেছেন, তাঁরাও সূক্ষ্মভাবে অনেক কিছু বলেছেন। কেউ বলেছেন, চরিত্রটা একদম ভিন্ন রকম লেগেছে। একদম আলাদা মনে হয়েছে। গেটআপ, ড্রেসআপ, অ্যাপিয়ারেন্স, পারফরম্যান্স-সবকিছু মিলিয়ে মনে হয়েছে, রুবিনা চরিত্রের সঙ্গে আমি মিলেমিশে গেছি। এই ব্যাপারটা আমার অনেক বড় পাওয়া। আমি খুব অল্প সময় শুটিং করার সুযোগ পেয়েছি।

কেন?

তানিয়া আহমেদ: আমার দৃশ্য যা ছিল, পুরোটার শুটিং করেছি মাত্র এক দিনে। শিডিউল নেওয়া ছিল দু-তিন দিন কিন্তু আমার আবার আগে থেকেই অন্য শিডিউল নির্ধারিত ছিল। ওখান থেকে সময় বের করতে হয়েছে। আমাদের সবার চেষ্টা ছিল সুন্দরভাবে সব কটি দৃশ্য করার। খুব সকাল থেকে শুটিং শুরু করতাম। আমার অংশের শুটিং হয়েছে বনানী ও গুলশানে। কিছু দৃশ্য একদম সত্যিকারের লোকেশনে করা। হোটেল স্যুট ভাড়া করে করা হয়েছে। পরিচালক আরিয়ান খুব সুন্দরভাবে পরিকল্পনা করেছে। আমরা ধরে ধরে কাজটা করেছি।

আরিফিন শুভ কি আপনার সঙ্গে প্রথমবার পর্দা ভাগাভাগি করলেন?

তানিয়া আহমেদ: একদম তা-ই। শুভ আমার অনেক কাছের একজন মানুষ। শুভ যখন র‌্যাম্প মডেল হিসেবে কাজ করে, তখন থেকে পরিচয়। এরপর আসিফ আকবরের মিউজিক ভিডিওতে আমার ডিরেকশনে মডেল হিসেবে কাজ করেছে। এখন তো শুভ অনেক ম্যাচিউরড। সহশিল্পী হিসেবে আমি চরিত্রের মধ্যে যতটা নিবেদিত থাকতে চেয়েছিলাম, শুভও তেমনটা ছিল। আমরা মহড়া করেছি। সংলাপও ক্যাজুয়াল করেছি, তাই মানুষও সহজে নিতে পেরেছেন।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন