ভারতে বিবিসি কার্যালয়ে কর অভিযান দ্বিতীয় দিনে, ‘ওয়ার্ক ফ্রম হোম’ চালু

আজকের পত্রিকা প্রকাশিত: ১৫ ফেব্রুয়ারি ২০২৩, ১৫:২২

দিল্লি ও মুম্বাইয়ে বিবিসির অফিসে আজ দ্বিতীয় দিনেও অনুসন্ধান অব্যাহত রেখেছেন ভারতের আয়কর কর্মকর্তারা। গতকাল মঙ্গলবার থেকে শুরু হওয়া অনুসন্ধান অভিযান আজও চলছে। এদিকে সম্প্রচার চালু রাখতে কর্মীদের বাড়ি থেকে কাজ করার আহ্বান জানিয়েছে বিবিসি।


ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে নিয়ে বিবিসির তথ্যচিত্র প্রকাশের কয়েক সপ্তাহ পর গণমাধ্যমটির কার্যালয়ে অভিযান চালায় ভারতের আয়কর কর্মকর্তারা। ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে। 


বিবিসি তাদের কর্মচারীদের একটি ই-মেল করে তাদের সম্প্রচার বিভাগ ছাড়া সবাইকে বাড়ি থেকে কাজ করার আহ্বান জানিয়েছে।


ই-মেল বার্তায়  বলা হয়েছে, ব্যক্তিগত আয়ের বিষয়ে প্রশ্ন করলে তাঁরা উত্তর দেওয়া থেকে বিরত থাকতে পারেন। কিন্তু তাঁদের বেতন সম্পর্কিত প্রশ্নের উত্তর দিতে পারেন। কর কর্মকর্তাদের সহযোগিতা করতে পরামর্শ দেওয়া হয়েছে।


স্টেট ডিপার্টমেন্টের মুখপাত্র নেড প্রাইস বলেছেন, ‘আমরা বিশ্বজুড়ে মুক্ত গণমাধ্যমের গুরুত্বকে সমর্থন করি। আমরা মত প্রকাশের স্বাধীনতা এবং ধর্ম বা বিশ্বাসের স্বাধীনতার গুরুত্বকে মানবাধিকার হিসেবে তুলে ধরেছি, যা বিশ্বব্যাপী গণতন্ত্রকে শক্তিশালী করতে অবদান রাখে। এটি একটি দেশের গণতন্ত্রকে শক্তিশালী করে। এটা ভারতের গণতন্ত্রকে শক্তিশালী করেছে।’

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন
ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us