ফুল দিয়ে চুল সাজাবেন কীভাবে

প্রথম আলো প্রকাশিত: ১৩ ফেব্রুয়ারি ২০২৩, ১৭:০৬

ফুল ছাড়া যেন অসম্পূর্ণ থেকে যায় বসন্তের সাজ। এই দিনে ফুলে ফুলে রঙিন হয়ে ওঠে চুল। বাসন্তী পোশাকের সঙ্গে মিলিয়ে আশপাশে পাওয়া যায়—এমন ফুল দিয়েই বাঁধতে পারেন চুল। মিউনিস ব্রাইডালের রূপবিশেষজ্ঞ তানজিমা শারমিন বললেন, খুব বেশি আঁটসাঁট নয়, বরং হালকা চুলের বাঁধনেই বসন্ত সাজে আসবে স্নিগ্ধতা। কখনো ঠান্ডা, আবার কখনো গরমের দিনগুলোয় খুব বেশি ফুল ব্যবহার না করাই ভালো। নাহলে সারা দিন ঘোরাফেরা আর কাজে ঠিক স্বস্তি মিলবে না।



  • খোলা চুলে মাঝখানে সিঁথি করে নিন। দুই দিকের কানের পাশে গুঁজে নিন জিপসি ফুল। যেকোনো ধরনের হালকা নকশার কুর্তির সঙ্গে মানিয়ে যাবে এই সাজ।

  • চুলগুলো একদিকে এনে মেসি বেণি করে নিন। এবার সামনের দিকে মাঝবরাবর বসিয়ে দিন জিপসি ফুলের ব্যান্ড।

  • যাঁরা খোলা চুলে স্বাচ্ছন্দ্য বোধ করেন, তাঁরা এভাবে চুলের একপাশে গুঁজে দিতে পারেন দুই রঙা ফুল। ডান দিকে সিঁথি করে চুল একটু পাফ করে নিন। সালোয়ার–কামিজের সঙ্গে এইভাবে চুল বেঁধে ঘুরে বেড়াতে পারেন সারা দিন।

  • বসন্তের দিন ঘুরে বেড়াবেন আর মাথার টিয়ারা পরবেন না, তা কি হয়? বাড়িতেই বানিয়ে নিতে পারেন এই টিয়ারা। এ জন্য জিপসি ফুলের গোছা গোল করে পেঁচিয়ে স্কচটেপ লাগিয়ে নিন। টিয়ারার একদিকে লাগিয়ে নিতে পারেন কয়েকটি হলুদ ফুল।

  • খোলা চুলে পেছন দিকে ছবির মতো করে আটকে নিতে পারেন গাঁদা ফুল। প্রথম ধাপে সাতটি, দ্বিতীয় ধাপে চারটি ফুল। যেকোনো কামিজের সঙ্গেই মানিয়ে যাবে সাধারণ এই ফুল।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন
ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us