আজই বলুন, ভালোবাসি তোমায়

ডেইলি স্টার প্রকাশিত: ০৮ ফেব্রুয়ারি ২০২৩, ১৪:৫২

প্রিয়জনকে প্রেমের প্রস্তাব দেওয়া কিন্তু সহজ নয়। ভয়ে হাত-পা ঠাণ্ডা হয়ে যায়। কম-বেশি সবার ক্ষেত্রেই এমন হয়। কিন্তু, আজ কোনো ভয়-ডর না রেখে পছন্দের মানুষকে বলতেই পারেন, 'ভালোবাসি তোমায়'। কারণ, আজ প্রস্তাব দিবস বা প্রপোজ ডে।


প্রতি বছরের ৮ ফেব্রুয়ারি প্রপোজ ডে উদযাপন করা হয়। দিনটি ভ্যালেন্টাইন'স উইকের দ্বিতীয় দিন এবং গোলাপ দিবসের পরের দিন।


সাধারণত আমরা পছন্দের মানুষকে প্রস্তাব দেওয়াকে কঠিন কাজ বলে মনে করি। তবে, বিষয়টিকে আমরা যতটা কঠিন ভাবি, ততটা কিন্তু নয়। বরং, এটি বেশ সহজ একটি কাজ। সেজন্য অবশ্য আগে নিশ্চিত হতে হবে আপনি কী করতে চান। আপনি নার্ভাস বা চিন্তিত হতেই পারেন, কিন্তু, উদ্বিগ্ন হবেন না। কারণ, কাউকে প্রপোজ করার সময় একটু নার্ভাসনেস কাজ করা খুবই স্বাভাবিক। বরং কাউকে প্রপোজ করার ক্ষেত্রে কিছু বিষয় মাথায় রাখতে হবে এবং সতর্কতার সঙ্গে অনুসরণ করতে হবে।


প্রথমত অন্যের মতামতকে সম্মান জানাতে হবে। তাই আগেই নিশ্চিত হতে হবে আপনার প্রস্তাবে তার সম্মতি আছে কিনা। যদি সে রাজি থাকে কেবল তখনই প্রস্তাব দেওয়া উচিত। আর রাজি না থাকলে অযথা তাকে বিরক্ত করা ঠিক হবে না।


আবার পছন্দের মানুষটি পারিবারিক আত্মীয় হয়, তাহলে পরিবারের সহায়তা নিতে পারেন। কারণ, পরিবারের সম্মতি থাকলে যেকোনো সম্পর্ক বেশ সহজে গড়ে ওঠে। সঙ্গে পরিবারের সবার আশীর্বাদও পাওয়া যায়। তাই বিয়ের মতো বড় সিদ্ধান্ত নিতে চাইলে বাবা-মায়ের সঙ্গে কথা বলুন। যাকে প্রস্তাব দিতে চান তার পরিবারকেও অবহিত করুন।


প্রিয় মানুষকে প্রস্তাব দিতে সুন্দর একটি বার্তা লিখুন। এমনভাবে লিখুন যেন আপনি তাকে কতটা ভালোবাসেন তা সে বুঝতে পারে। হয়তো তার সামনে গিয়ে অনেককিছু ভুলে যান। এটি হতেই পারে, এটি খুবই স্বাভাবিক। তাই তাকে প্রপোজ করার আগে বাড়িতে আয়নার সামনে দাঁড়িয়ে অনুশীলন করতে পারেন। তাহলে প্রস্তাব দেওয়াটা আপনার জন্য সহজ হয়ে যাবে।


আসলে সঠিকভাবে প্রস্তাব দিতে পারলে খুব সহজেই প্রিয় মানুষের মন জয় করা সম্ভব। সত্যি বলতে- কাউকে ভালোবাসা বা বিয়ের প্রস্তাব দেওয়ার জন্য ব্যয়বহুল আয়োজনের দরকার হয় না। গুরুত্বপূর্ণ হলো আন্তরিকতা। 'আমি তোমাকে ভালোবাসি' এই কথাটি সহজভাবে, গুছিয়ে বলতে পারাটাই আসল কথা।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন
ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us