'২০২৭ সালের মধ্যে দিনাজপুর-ঢাকা রুটে বুলেট ট্রেন চলবে'

সমকাল প্রকাশিত: ০৪ ফেব্রুয়ারি ২০২৩, ১৩:৩৫

জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম বলেছেন, আওয়ামীলীগ সরকার আবারো ক্ষমতায় আসলে ২০২৭ সালের মধ্যে দিনাজপুর-ঢাকা রুটে বুলেট ট্রেন চলাচল করবে। প্রধানমন্ত্রী নিজে এই প্রতিশ্রুতি দিয়েছেন। বাংলাদেশ আজ উন্নয়নের মহাসড়কে। মেট্রোরেল চলাচল করছে, পাতালরেলের কাজ চলছে। ঢাকা-চট্টগ্রাম রুটে বুলেট ট্রেনের কাজ দ্রুতগতিতে এগিয়ে চলছে।  শনিবার সকাল সাড়ে ১১ টায় দিনাজপুর জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে প্রধানমন্ত্রী কর্তৃক গঠিত বাংলাদেশ সাংবাদিক কল্যাণ ট্রাস্টের বরাদ্দকৃত অনুদানের আর্থিক সহায়তার চেক সাংবাদিকদের মাঝে বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।


প্রধান অতিথির বক্তব্যে হুইপ বলেন, খালেদা জিয়া ক্ষমতায় থাকার সময় কোনো সাংবাদিকের উন্নয়ন হয়নি। কিন্তু প্রধানমন্ত্রী শেখ হাসিনা সাংবাদিকদের জন্য আলাদাভাবে ভাবছেন। বর্তমানে জীবনদশায় সাংবাদিকরা সহযোগিতা পাচ্ছেন। সকল অসুস্থ ও অসহায় সাংবাদিকদের সহযোগিতা করার ব্যবস্থা হচ্ছে। কোন সাংবাদিক মারা গেলেও ভবিষ্যতে তাদের পরিবারকে অনুদান দেওয়া হবে। তিনি আরও বলেন, দেশ ডিজিটাল হয়ে গেছে।


আমরা এখন যে স্মার্ট বাংলাদেশ গড়ার লক্ষ্যে কাজ করছি, সাংবাদিকরা ইতিমধ্যেই স্মার্ট হয়ে গেছেন। দিনাজপুরে আইটি ইনকিউবেটর চালু হলে দিনাজপুরবাসী ও সাংবাদিকরা উপকৃত হবেন। তিনি বলেন, পূর্ণ আস্থা ও বিশ্বাস রাখতে হবে সরকারের প্রতি। মুক্তিযুদ্ধের বিপক্ষের শক্তি, অন্যায় ও অপশক্তির বিরুদ্ধে সাংবাদিকদের কাজ করতে হবে। দেশের উন্নয়নে সবাইকে আবারও নৌকায় ভোট দেয়ার আহ্বান জানান তিনি।দিনাজপুর জেলা প্রশাসক খালেদ মোহাম্মদ জাকীর সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মমিনুল করিম, দিনাজপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সুব্রত মজুমদার ডলার, দিনাজপুর সাংবাদিক ইউনিয়নের সভাপতি ওয়াহেদুল আলম আর্টিস্ট, সাধারণ সম্পাদক শাহীন হোসেন। পরে বিভিন্ন মিডিয়ায় কর্মরত ১০ জন সাংবাদিকের মাঝে প্রধানমন্ত্রী কর্তৃক গঠিত বাংলাদেশ সাংবাদিক কল্যাণ ট্রাস্ট বরাদ্দকৃত অনুদানের আর্থিক সহায়তার ৭ লাখ টাকার চেক বিতরণ করা হয়।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন
ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us