চিড়িয়াখানার বিশেষ জাতের ছাগল রান্না করে খেয়েছেন কর্মকর্তারা!

ঢাকা পোষ্ট প্রকাশিত: ০২ ফেব্রুয়ারি ২০২৩, ১২:৫০

চিড়িয়াখানায় প্রদর্শনের জন্য রাখা বিশেষ জাতের চারটি ‘পিগমি ছাগল’ রান্না করে খাওয়ার অভিযোগ ওঠেছে মেক্সিকোর স্থানীয় একটি চিড়িয়াখানার কর্মকর্তাদের বিরুদ্ধে।


লাতিন আমেরিকার দেশ মেক্সিকোর দক্ষিণ দিকের অঞ্চল চিলপালচিংগোর স্থানীয় চিড়িয়াখানায় এ ঘটনা ঘটে। কর্তৃপক্ষ অভিযোগ করেছে, চিড়িয়াখানার সাবেক প্রধান জোসে রুবেন নাভা ২০২২ সালের বড় দিনের উৎসবের সময় বিশেষ জাতের ওই ছাগলগুলো জবাই করে রান্নার নির্দেশ দেন। এরপর সেগুলো দিয়ে পার্টি করেন কয়েকজন কর্মকর্তা ও কর্মচারী।



মেক্সিকোর বন্যপ্রাণী সংরক্ষণ দপ্তরের পরিচালক ফার্নান্দো রুইজ গুতেরেজ এ ব্যপারে বলেছেন, ‘ওই চারটি প্রাণী চিড়িয়াখানার ভেতর জবাই ও রান্না করা হয়। এবং সেগুলো বছর শেষের পার্টির খাবার হিসেবে সরবরাহ করা হয়।’ এ ঘটনার জন্য চিড়িয়াখানার তৎকালীন পরিচালক জোসে রুবেন নাভাকে দায়ী করেছেন তিনি।


বন্যপ্রাণী সংরক্ষণ দপ্তরের এ কমর্কতা আরও বলেছেন, ‘এসব ছাগল ওই কর্মকর্তাদের স্বাস্থ্যকে ঝুঁকিতে ফেলেছে। কারণ এ জাতের ছাগল মানুষের খাওয়ার উপযোগী নয়।’


গত ১২ জানুয়ারি ওই চিলপালচিংগো চিড়িয়াখানায় একটি হরিণের মৃত্যু হয়। এ ঘটনার পর প্রধান কর্মকর্তা জোসে রুবেন নাভাকে সরিয়ে দেওয়া হয়। পরবর্তীতে তদন্ত করে জানা যায়, চিড়িয়াখানার কিছু প্রাণী বিক্রি করা ও জবাই করে খাওয়ার নির্দেশ দিয়েছিলেন জোসে রুবেন নাভা।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন
ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us