সালিসে দুই গৃহবধূকে নির্যাতন করায় সাবেক ইউপি চেয়ারম্যানসহ ৯ জনের কারাদণ্ড

প্রথম আলো প্রকাশিত: ০২ ফেব্রুয়ারি ২০২৩, ১২:২১

রংপুরের বদরগঞ্জে সালিসে হাত-পা বেঁধে দুই গৃহবধূকে নির্যাতনের দায়ে ইউনিয়ন পরিষদের (ইউপি) সাবেক চেয়ারম্যান আয়নাল হকসহ ৯ জনকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দিয়েছেন আদালত। গতকাল বুধবার বিকেলে রংপুর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২-এর বিচারক রোকনুজ্জামান এ রায় ঘোষণা করেন।


দণ্ডপ্রাপ্ত ব্যক্তিদের মধ্যে বদরগঞ্জ উপজেলার মধুপুর ইউপির সাবেক চেয়ারম্যান আয়নাল হক (৪৮), তাঁর সহযোগী মহুবুল ইসলাম (৫০) ও এনামুলকে (৪৫) ১৪ বছর করে কারাদণ্ড ও প্রত্যেককে ৫০ হাজার টাকা অর্থদণ্ড দিয়েছেন আদালত। এ ছাড়া এনামুল (৪৭) নামের আরেকজনকে ৩ বছর এবং সাবেক ইউপি সদস্য ইলিয়াস হোসেন, সেকেন্দার আলী মণ্ডল, আবদুর রউফ মণ্ডল, মজম আলী ও বাবলু মিয়াকে এক বছর করে কারাদণ্ড দেওয়া হয়েছে।


মামলার সংক্ষিপ্ত বিবরণে জানা গেছে, ২০১১ সালের ২৫ জুন উপজেলার দুই গৃহবধূকে ‘চরিত্রহীন’ অপবাদ দিয়ে গ্রাম্য সালিসে তোলা হয়। পরে ওই সালিসে মধুপুর ইউপির তৎকালীন চেয়ারম্যান আয়নাল হকের নেতৃত্বে দুই গৃহবধূকে হাত-পা বেঁধে লাঠি দিয়ে মারধর করা হয়। পরে এ নির্যাতনের বিষয়ে প্রথম আলোসহ বিভিন্ন গণমাধ্যমে সংবাদ প্রকাশিত হলে হাইকোর্ট স্বপ্রণোদিত হয়ে রুল দেন। এ ঘটনার পর ভুক্তভোগী এক গৃহবধূ ওই ইউপি চেয়ারম্যানসহ ৫৬ জনের বিরুদ্ধে বদরগঞ্জ থানায় মামলা করেন। পরবর্তীকালে আসামিদের গ্রেপ্তার করে কারাগারে পাঠানো হলেও কিছুদিন পর আবার তাঁরা জামিনে মুক্তি পান।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন
ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us